তাম্রলিপ্ত, কান্ডারী তো অনেক হল! এবার টুক করে দীঘা চলে যান রাতের এই ট্রেনে, পৌছে যাবেন ফাঁকায় ফাঁকায়

বাংলাহান্ট ডেস্ক : বাঙালির কাছে পর্যটন ডেস্টিনেশনের তালিকায় চিরকাল উপরের সারিতে থাকে দীঘা। উইকেন্ড হোক কিংবা ছুটি, দু-তিন দিনের সময় কাটানোর জন্য দীঘার মতো আদর্শ জায়গা খুব কম আছে। বছরের প্রায় প্রতিটা সময় পর্যটকদের ভিড় লেগে থাকে দীঘায়। আরো পর্যটকদের আকর্ষণ করার জন্য ইতিমধ্যেই নতুন নতুন উদ্যোগ নেওয়া হয়েছে দীঘার জন্য।

   

প্রশাসনের উদ্যোগে নতুনভাবে সাজিয়ে তোলা হচ্ছে এই সমুদ্র নগরকে। দীঘা যাওয়ার জন্য রয়েছে একাধিক রাস্তা। কেউ প্রাইভেট গাড়ি করে দীঘা যান, আবার কেউ বাস কিংবা ট্রেনে চেপে। বিভিন্ন রুটের বাস এখন পৌঁছে যাচ্ছে দীঘা। এছাড়াও রয়েছে একাধিক ট্রেন। তবে অনেকেই আছেন যারা অফিস সেরে রাতে দীঘার উদ্দেশ্যে রওনা হন।

আরোও পড়ুন : শহর কলকাতা পেল নতুন ব্রিজ, চালু হল এইখানে; উদ্বোধন করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী

রাতে দীঘা যাওয়ার জন্য ভরসা রাখতে হয় বাসের উপর। কোনও ট্রেন নেই রাতে দীঘা পৌঁছানোর জন্য।তবে এবার যাত্রীদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে রাতেও দীঘার জন্য পাওয়া যাবে ট্রেন। শুনতে অবিশ্বাস্য লাগলেও এটাই সত্যি। শুধু বাস নয়, রাতে এবার দীঘা যেতে পারবেন ট্রেনে চেপেও। এই ট্রেনটি গোটা সপ্তাহে মাত্র দুই দিন চলে।

digha fish auction centre

রাত ১১ টা ৪৫ মিনিটে এই ট্রেনটি ছাড়ে সাঁতরাগাছি স্টেশন থেকে। এই ট্রেন ভোর সাড়ে তিনটের সময় পৌঁছে যায় দীঘা। এই ট্রেনটি সকাল আটটায় ছাড়ে দীঘা হতে। বেলা ১২টা ১০ মিনিটে এসে পৌঁছায় সাঁতরাগাছি। সাঁতরাগাছি থেকে এই ট্রেনটি ছাড়ে প্রতি শনি ও রবিবার। এই ট্রেন যাত্রাপথে স্টপেজ দেয় উলুবেড়িয়া, বাগনান, মেচেদা, তমলুক, দেশপ্রাণ, কাঁথিতে।