শহর কলকাতা পেল নতুন ব্রিজ, চালু হল এইখানে; উদ্বোধন করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী

বাংলাহান্ট ডেস্ক : আজ সোমবার দুপুরবেলায় জনসাধারণের জন্য খুলে গেল দমদম রোডের বাগজোলা খালের উপরে তৈরি হওয়া নতুন সেতু। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি সেই ব্রিজের উদ্বোধন করেন। এরপর থেকে এই নতুন সেতু দিয়ে প্রচুর মানুষ একসঙ্গে গাড়ি নিয়ে যাতায়াত করতে পারবেন বলে মনে করা হচ্ছে।

   

শুধু তাই নয়, যানজট অনেকটাই কমবে বলেই আশা করছেন সকলে। প্রসঙ্গত উল্লেখ্য সেতুটির অবস্থা খারাপ হয়ে যাওয়ায় বিশেষজ্ঞরা নতুন সেতু গড়ার কথা জানিয়েছিলেন পূর্ত দপ্তরে। ২০২১ সালের ১২ অগস্ট থেকে দমদম রোডের উপর হনুমান মন্দির সংলগ্ন সেতু দিয়ে বাস, লরি–সহ ভারী যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

আরোও পড়ুন : রেজাল্টের আগেই সুখবর! মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় ঘোষণা, আর টেনশন নেই কারোর

জানা যাচ্ছে যে, পুরনো সেতুটি ভেঙে নতুন সেতু নির্মাণ শুরু হয় ২০২৩ সালের এপ্রিল মাসে। ৫৫ মিটার লম্বা এবং ফুটপাথ–সহ ১৩.৮ মিটার চওড়া এই সেতুটি তৈরি করতে বরাদ্দ করা হয়েছিল ২২ কোটি টাকা। কিন্তু নতুন বছর ২০২৪ সাল পড়তেই সেই ভোগান্তি চিরতরে মুছে গেল। অটো চলাচল সচল হতেই স্বস্তি ফিরেছে আমজনতার।

1707789216 bridge

এখানে সেতু ভাঙার পর দমদম স্টেশন থেকে নাগেরবাজার পর্যন্ত অটো রিকশার যে রুট ছিল সেটা ভাগ করে দেওয়া হয়েছিল দু’‌ভাগে। আজ নতুন সেতুটি  চালু হতেই নাগেরবাজার থেকে ছাড়বে বাস আগের মতোই। এটাই চেয়েছিলেন স্থানীয় মানুষজন। অটো রিকশাও দমদম স্টেশন থেকে নাগেরবাজার পর্যন্ত চলবে।