আমজনতার জন্য সুখবর! এবার এই রুটে ছুটবে নতুন ট্রেন, ভোটের আগেই নয়া সিদ্ধান্ত রেলের

বাংলাহান্ট ডেস্ক : আমাদের দৈনন্দিন যাতায়াত ব্যবস্থায় ভারতীয় রেল অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মাধ্যম। যাত্রীদের দীর্ঘদিনের দাবি মেনে পূর্ব রেল এবার বড় সিদ্ধান্ত নিল। নতুন মেমু ট্রেন চালু হল কাটোয়া-আহমেদপুর রুটে। পূর্ব রেলের পক্ষ থেকে দুটি ট্রেন চালু করা হল কাটোয়া জংশন (Katwa Junction railway station) এবং আহমেদপুর জংশন (Ahmadpur Junction railway station) রুটে।

   

এই ট্রেন পরিষেবা শুরু করল গত রবিবার থেকে।দীর্ঘ অপেক্ষার পর এই ট্রেন চালু হওয়ায় স্বাভাবিকভাবেই খুশি সাধারণ যাত্রীরা। হাতেগোনা কয়েকজন যাত্রী নিয়ে প্রথম দিন এই ট্রেন যাত্রা শুরু করে। যাত্রাপথে নবগ্রাম, অম্বলগ্রাম, পাচন্ডি, নিরোল, কোমারপুর, জনান্দাস, কুরমোডাঙ্গা হল্ট, ডাস্কলগ্রাম, কীর্নাহার, লাভপুর, গোপালপুরগ্রাম , চৌহাট্টা প্রমুখ জায়গা এই ট্রেন কভার করেছে।

আরোও পড়ুন : মিলছে না গ্যাস! LPG সিলিন্ডার যোগাড় করতেই কালঘাম ছুটছে আমজনতার, হঠাৎ বাংলায় হলটা কী?

পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ট্রেন নম্বর ০৩০৪৯ কাটোয়া-আহমেদপুর মেমু স্পেশাল ট্রেনটি সকাল ১০:৫৫ মিনিটে কাটোয়া থেকে ছাড়বে। দুপুর ১২টা ৩০ মিনিটে এই মেমু ট্রেন পৌঁছাবে আহমেদপুর। যাত্রাপথে এই ট্রেন ১২টি স্টেশনে স্টপেজ দেবে বলে জানা গেছে। কাটোয়া ও আহমেদপুরের মধ্যে ৫১ কিলোমিটার দূরত্ব পাড়ি দিতে এই ট্রেন সময় নেবে ১ ঘন্টা ৩৫ মিনিট।

train new 1

ট্রেন নম্বর ০৩০৫০ আহমেদপুর-কাটোয়া মেমু প্যাসেঞ্জার ট্রেন ফিরতি পথে দুপুর ১২টা ৫০ মিনিটে ছাড়বে আহমেদপুর থেকে। দুপুর ২:২০ মিনিটে এই ট্রেন এসে পৌঁছাবে কাটোয়া। ৫১ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে এই ট্রেনটির লাগবে ১ ঘন্টা ১৪ মিনিট। ফেরার পথেও এই ট্রেন ১২ টি স্টেশনে স্টপেজ দেবে বলে জানা গেছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর