মিলছে না গ্যাস! LPG সিলিন্ডার যোগাড় করতেই কালঘাম ছুটছে আমজনতার, হঠাৎ বাংলায় হলটা কী?

বাংলাহান্ট ডেস্ক : বর্তমানে আমাদের দেশের প্রায় প্রত্যেকটি বাড়িতেই রয়েছে এলপিজি কানেকশন। এলপিজি গ্যাস ব্যবহার করেই রান্নার কাজ হয় বাড়িতে বাড়িতে। এই সময় দাঁড়িয়ে এলপিজি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অংশ হয়ে উঠেছে আমাদের জীবন যাত্রার। আপনার বাড়িতেও যদি এলপিজি কানেকশন থাকে এবং আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হন তাহলে আপনার জন্য রয়েছে বড় খবর।

সেই খবর জানতে হলে অবশ্যই মন দিয়ে পড়ুন এই প্রতিবেদন। সম্প্রতি একটি খবর চারিদিকে ঘুরে বেড়াচ্ছে। এই খবর শুনে অনেকেরই রাতের ঘুম উড়ে গেছে। LPG সিলিন্ডার নিয়ে এক কথায় হাজার হাজার মানুষের নাজেহাল অবস্থায় এখন। চারদিকে গ্যাস সিলিন্ডারের জন্য এখন হাহাকার শুধু। বহু মানুষের অভিযোগ, গ্যাস বুকিং এর দু সপ্তাহ হয়ে গেলেও এখনো মিলছে না সিলিন্ডার।

আরোও পড়ুন : আবারও আকাশে দেখা যাবে ‘স্ট্রবেরি মুন’, বিরল মহাজাগতিক দৃশ্যের সাক্ষী থাকবে ভারত! দেখুন, কবে দর্শন পাবেন

এর ফলে রান্নার কাজ করা একপ্রকার দুঃসহ হয়ে উঠছে। মূলত এই সমস্যার সম্মুখীন হচ্ছেন উত্তরবঙ্গের মানুষেরা। উত্তরবঙ্গের রীতিমতো রান্নার গ্যাস সিলিন্ডারের আকাল দেখা দিয়েছে। কিন্তু কেন এই পরিস্থিতি? অনেক গ্যাস ডিলার বলছেন, ইন্ডিয়ান অয়েলের সিলিন্ডারের প্ল্যান্টের সংস্কারের কাজ চলছে আসামে এবং মালদায়। এরফলে বড় প্ল্যান্টগুলি থেকে ব্যাহত হচ্ছে গ্যাস সিলিন্ডার সরবরাহ। যার জেরে রীতিমতো গ্যাস সিলিন্ডারের জন্য হাহাকার অবস্থা আলিপুরদুয়ারের বাসিন্দাদের।

blog paytm commercial lpg cylinders check prices and how to apply 800x500

শহর থেকে শহরাঞ্চল, প্রত্যন্ত গ্রামেও এই ছবি প্রকট। ইন্ডিয়ান অয়েলের (Indian Oil Corporation) LPG সিলিন্ডার সরবরাহ কেন্দ্র সব থেকে বেশি রয়েছে আলিপুরদুয়ারে। গ্যাস ডিলার রয়েছে প্রতিটি ব্লকে ব্লকে। জলপাইগুড়ি (Jalpaiguri) রানিনগর প্ল্যান্ট থেকে এই জেলায় আসে সিলিন্ডার। তবে এখানেই সবথেকে বেশি সমস্যা দেখা দিয়েছে। যদিও গ্যাস ডিলাররা বলেছেন দ্রুত এই সমস্যার সমাধান হবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর