ভিড় সামলাতে কৌশিকী অমাবস্যায় ‘বিশেষ’ ট্রেন চালাবে রেল! কখন ছাড়বে? কোথায় দাঁড়াবে?

   

বাংলাহান্ট ডেস্ক : সবচেয়ে সহজ আর সস্তার যাতায়াতের মাধ্যম হিসেবে আমরা কম বেশি সকলেই ভারতীয় রেলের উপর ভরসা রাখি। বিশেষ করে তীর্থ যাত্রীদের ক্ষেত্রে ট্রেন সফরের জুড়ি মেলা ভার। তবে এরই মধ্যে যখন সামনেই কৌশিকী অমাবস্যা (Kaushiki Amavasya), ঠিক সেই সময় তারাপীঠ রুটে রেল পরিষেবা নিয়ে চিন্তায় পড়তে দেখা গিয়েছিল পুণ্যার্থীদের।

এই প্রসঙ্গে বলে রাখা দরকার, কয়েকদিন ধরে রামপুরহাট রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল। যদিও ভারতীয় রেলের তরফে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল যে, কৌশিকী অমাবস্যার ভিড় সামলাতে বিশেষ বন্দোবস্ত করা হবে। সেই মতই পূর্ব রেলের তরফ থেকে কৌশিকী অমাবস্যা উপলক্ষ্যে তারাপীঠের জন্য ৬টি স্পেশাল ট্রেন দেওয়া হল।

আরোও পড়ুন : মেদিনীপুরের স্কুল থেকে আমেরিকার ল্যাব! দিনরাত গবেষণার ফল পেলেন দেবব্রত, হাতে উঠল ভাটনগর

ওই ট্রেনগুলি কখন কোথায় থেকে ছাড়বে চলুন দেখে নেওয়া যাক। ইতিমধ্যেই, স্পেশাল ট্রেন সংক্রান্ত যাবতীয় তথ্য বিজ্ঞপ্তি প্রকাশ করে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে। তিথি অনুযায়ী আগামী ১৪ সেপ্টেম্বর কৌশিকী অমাবস্যা আর সেই কারনে ১৪, ১৫ এবং ১৬ ই সেপ্টেম্বর অর্থাৎ বৃহস্পতিবার, শুক্রবার এবং শনিবার স্পেশাল ট্রেন চালানো হবে। মেল এবং এক্সপ্রেস ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরোও পড়ুন : ‘চুপিসারে বাড়ানো হচ্ছে বিদ্যুতের বিল, পকেটমার হইতে সাবধান’, ফের মমতা সরকারকে আক্রমণ শুভেন্দুর

এই ট্রেনগুলি চলবে হাওড়া থেকে রামপুরহাট পর্যন্ত।হাওড়া-রামপুরহাট-হাওড়া স্পেশাল ট্রেনের সময়সূচি উল্লেখ করা হল। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ওই তিনদিন ভোর ৫ টা ৪৫ মিনিটে হাওড়া থেকে ট্রেন ছাড়বে। রামপুরহাটে পৌঁছাবে সকাল ৯ টা ৫০ মিনিটে। ফিরতি পথে সকাল ১১ টা ৬ মিনিটে রামপুরহাট থেকে ট্রেন ছাড়বে। হাওড়ায় পৌঁছাবে দুপুর ৩ টে ৫ মিনিটে।

up train loot

 

ট্রেনটির যাত্রাপথে শেওড়াফুলি, ব্যান্ডেল, বর্ধমান জংশন, গুসকরা, বোলপুর শান্তিনিকেতন এবং সাইঁথিয়ায় ট্রেনের স্টপেজ দেওয়া হবে। রেলের তরফ থেকে যে স্পেশাল ট্রেনটি দেওয়া হয়েছে সেটিতে কোনরকম সংরক্ষিত কামরা থাকছে না। ফলে যাত্রীরা আগে থেকে টিকিট বুকিং করে রাখার সুযোগ পাবেন না।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর