মশারি টাঙিয়েই চলছে ভোরের ট্রেনে যাত্রা! নিমেষেই ভাইরাল সেই ছবি, নড়চড়ে বসল রেল কর্তৃপক্ষ

বাংলাহান্ট ডেস্ক : ট্রেনের মধ্যে মশারি টাঙিয়ে ঘুমাচ্ছেন যাত্রীরা। কাটোয়া লাইনের ট্রেনে সম্প্রতি ধরা পড়েছে এমনই চিত্র। সমাজ মাধ্যমে এই ছবি ভাইরাল হতেই রেলের পক্ষ থেকে নেওয়া হয়েছে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। এই বিষয়ে এবার কড়া অবস্থান নেবে রেল। লোকাল ট্রেনে এই ধরনের ঘটনা বন্ধ করার জন্য তৎপর হয়েছে রেল। রেলের পক্ষ থেকে হাঁটা হবে আইনি পথে।

   

সূত্রের খবর, কাটোয়া লাইনে ভোরের যে ট্রেনগুলি চলাচল করে তার এক শ্রেণীর যাত্রীরা বাড়ি থেকে মশারি নিয়ে আসেন। যাত্রীদের কেউ কেউ সেই মশারি সিটে টাঙিয়ে যাত্রা করেন ট্রেনে। সিটেই চলে ঘুম। এই ছবি সম্প্রতি সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এই ছবি ভাইরাল হতেই বেশ শোরগোল পড়ে গিয়েছে।

আরোও পড়ুন: নতুন বছরে রেশন কার্ডে বাড়তি সামগ্রী! ঘোষণা সরকারের

রেল কর্তৃপক্ষেরও এই ছবি দৃষ্টি আকর্ষণ করেছে। রেলের পক্ষ থেকে আরপিএফকে এই বিষয়ে পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে। সিটের মধ্যে মশারি টাঙানো মানে অন্যান্য যাত্রীদের অসুবিধা করা। রেলের উদ্দেশ্য সকল যাত্রী যাতে সাচ্ছন্দ্যে রেল যাত্রা করতে পারেন তার দিকে খেয়াল রাখা। তবে কোনো কারণে যাত্রীদের অসুবিধা হলে তা রেলের আইন অনুযায়ী বিপজ্জনক।

Indian Railways Local Train

আরপিএফের আইজি জানিয়েছেন, কোনও যাত্রী যদি অন্য যাত্রীর অসুবিধা সৃষ্টি করেন তাহলে তা মেনে নেওয়া যায় না। ট্রেন যাত্রার সময় কোনও যাত্রী যদি নিজের মতো সুবিধা করে সফর করেন তাহলে রেল আইন অনুযায়ী তাকে গ্রেফতার করা হবে। আরপিএফ বিশেষ গ্রুপ তৈরি করে তল্লাশি চালাবে ট্রেনগুলিতে। বিশেষ নজরদারি চালানো হবে মাঝরাত ও ভোরের ট্রেনগুলিতে।

সম্পর্কিত খবর