চাইছেন টিকিট কাটতে, অথচ পারছেন না! অবাক লাগছে? এই স্টেশন থেকে ফ্রি’তেই হচ্ছে যাত্রা

   

বাংলাহান্ট ডেস্ক: আমাদের দেশের পরিবহণ ব্যবস্থার মেরুদন্ড ভারতীয় রেল (Indian Railways)। প্রতিদিন লক্ষ লক্ষ যাত্রী দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাতায়াতের জন্য বেছে নেন রেলকে। রেল ব্যবস্থার অন্যতম প্রধান একটি অংশ হচ্ছে স্টেশন। সেই স্টেশন থেকে টিকিট কেটে চলতে হয় ট্রেনে। তবে এমন কখনো শুনেছেন যে ট্রেনের স্টেশন থাকলেও সেখানে নেই টিকিট কাউন্টার?

এই স্টেশন থেকে নিয়মিত যাতায়াত করে ট্রেন, স্টেশনে যাত্রীরা ওঠানামাও করেন, তবে তারা টিকিট কাটতে পারেন না। এমনই একটি স্টেশন রয়েছে উত্তর প্রদেশের গাজিপুরে। এই স্টেশনের যাত্রীরা কাটতে পারছেন না ট্রেনের টিকিট। এই স্টেশনের যাত্রীরা পাচ্ছেন না টিকিট। তার ফলে অন্য স্টেশন থেকে এই যাত্রীদের ট্রেনে উঠতে হচ্ছে, অথবা তারা বিনা টিকিটেই ভ্রমণ করছেন।

আরোও পড়ুন : এবার আয়কর নোটিশ আসতে পারে অনলাইন পেমেন্ট করলেও! জানা আছে বাঁচার উপায়?

উত্তরপ্রদেশের (Uttarpradesh) এই স্টেশনের নাম ঘাট। এই স্টেশনে যাত্রীরা টিকিট কাটতে পারছেন না গত দু-তিন মাস ধরে। এর ফলে বেজায় সমস্যায় পড়েছেন তারা। পাশাপাশি ক্ষতি হচ্ছে রেলের। জানা গেছে গত মার্চ মাস থেকে টিকিট মিলছে না এই স্টেশনে। শহরাঞ্চল থেকে মাত্র ছয় কিলোমিটার দূরে অবস্থিত এই স্টেশন।

1632611654258444851792236008461046714319839n149554

জানা গেছে যে ঠিকাদারকে ট্রেনের টিকিট কাটার দায়িত্ব দেওয়া হয়েছিল সে কাজ ছেড়ে দিয়েছে। নোটিশ ছাড়া এই ঠিকাদার কাজ ছেড়ে দেওয়ায় স্টেশনে টিকিট বিক্রি বন্ধ হয়ে গেছে। এর জেরে বেজায় সমস্যার মুখে পড়েছেন যাত্রীরা। ট্রেনের টিকিট না কেটে অনেক যাত্রী ভ্রমণ করতে বাধ্য হচ্ছেন। যার কারণে বড়সড়ো আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে ভারতীয় রেলওয়েও।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর