টাইমলাইনভারত

রেকর্ড করল ভারতীয় রেল, একা যুবতীকে নিয়ে ৫৩৫ কিমি যাত্রা করে বাড়ি পৌঁছে দিল রাজধানী এক্সপ্রেস

বাংলাহান্ট ডেস্কঃ ভারতীয় রেলওয়ে (Indian Railways), করোনা আবহের মধ্যেও ভিন্ন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিক কিংবা আটকে পড়া মানুষের তাঁদের নিজ রাজ্যে ফিরিয়ে দিয়েছে। তবে সম্প্রতি রাজধানী এক্সপ্রেসের (Rajdhani Express) এক ঘটনায় অবাক হয়ে গেলেন সকলেই। রাজধানী এক্সপ্রেস দিল্লী থেকে রাঁচি ফিরল, তাও আবারও একজন যাত্রী নিয়ে। করোনা আবহে দীর্ঘ ৫৩৫ কিমি রাস্তা অতিক্রম করল, কিন্তু যাত্রী সংখ্যা মাত্র ১।

অবরোধ চলে রাস্তায়
রাঁচি এইচইসি কলোনী যাবার জন্য রাজধানী এক্সপ্রেসের বি- ৩ বগির টিকিট কেটেছিলেন অনন্যা। ওই ট্রেনে তাঁর সঙ্গে সওয়ার হয়েছিলেন আরও ৯১০ জন। রাজধানী এক্সপ্রেস দিল্লী থেকে সঠিক সময়ে ছাড়লেও ডাল্টনগঞ্জের কাছে পথ অবরোধ থাকায় সেখানেই আটকে যায় ট্রেন।

যাত্রীদের বাস পরিষেবা দেয় রেল কর্তৃপক্ষ
পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে দেখে রেল কর্তৃপক্ষ ট্রেন মধ্যস্থ সকল যাত্রীকে বাস পরিষেবা নেওয়া অনুরোধ করে। রেল কর্তৃপক্ষের কথা মতো ৯১০ জন যাত্রী বাসে চেপে ফিরতে রাজী হয়ে যায়। তাঁদের জন্য সমস্ত রকম বন্দোবস্ত করে দেয় রেল কর্তৃপক্ষ। কিন্তু সকলে রাজি হলেও, কিছুতেই রাজি হতে চায় না অনন্যা। তাঁর সাফ কথা বাসে করে যাওয়ার জন্য তিনি রাজধানীর টিকিট কাটেননি।

এক যাত্রীকে নিয়ে ফেরে রাজধানী এক্সপ্রেস
বাস পরিষেবায় রাজী না হওয়ায় তাঁকে চার চাকার গাড়ি করে রাঁচি পৌঁছে দেওয়ার প্রস্তাবও দিয়েছিল রেল কর্তৃপক্ষ। কিন্তু কোন কিছুই টলাতে পারেনি অনন্যার জেদকে। শেষ পর্যন্ত হার স্বীকার করে নিল রেল কর্তৃপক্ষ। একা যাত্রীকে নিয়ে রাঁচি ফিরল রাজধানী এক্সপ্রেস।

ব্যবস্থা করা হয় নিরাপত্তার
ট্রেন মধ্যস্থ অনন্যাকে সমস্ত রকম নিরাপত্তা দেবার জন্য তাঁর কামরায় বেশ কয়েকজন মহিলা নিরাপত্তারক্ষীকেও মোতায়েন করা হয়েছিল। অবরোধ না ওঠায় শেষমেশ রুট বদল করে শুধুমাত্র একজন যাত্রীকে নিয়ে রাঁচি ফিরল রাজধানী এক্সপ্রেস।

Back to top button