পর্যটকদের জন্য নয়া ধামাকা! দার্জিলিং হোক বা পুরী, এবার সফর হবে আরোও মজার, বড় আপডেট রেলের

বাংলাহান্ট ডেস্ক : দার্জিলিং বা পুরীতে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? পর্যটকদের জন্য বড় সুযোগ দিচ্ছে ভারতীয় রেল। রেল যাত্রীদের জন্য এই সুবর্ণ সুযোগ থাকবে ফেব্রুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত। যদি আপনারা সাপ্তাহিক ছুটির দিনগুলিতে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন তাহলে রয়েছে বড় সুখবর।

   

শীত বিদায়ের পথে। এখন চারদিক মুখরিত হয়েছে বসন্তের আভায়। এমন সময় আমরা অনেকেই ঘুরতে যেতে পছন্দ করি। যারা দার্জিলিং অথবা পুরী ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন তাদের জন্য পূর্ব রেল বিশেষ সুযোগ দিচ্ছে। পুরীসহ অন্যান্য পর্যটন কেন্দ্রে ঘুরতে যাওয়ার জন্য পূর্ব রেল একাধিক অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

আরোও পড়ুন : রসুনের পর এবার পেঁয়াজ কিনতে গিয়ে পকেট গরম হচ্ছে আমজনতার! হু হু করে বাড়ছে দাম

বিশেষ করে পশ্চিমবঙ্গের পর্যটকদের কথা মাথায় রেখে পূর্ব রেল বড় সিদ্ধান্ত নিয়েছে। এই সময়টাতে বহু মানুষ দার্জিলিং ঘুরতে যান। একাধিক ট্রেন রয়েছে দার্জিলিং যাওয়ার জন্য। পূর্ব রেল এই সময় পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও কলকাতা থেকে বিশেষ ট্রেন চলবে পুরী পর্যন্ত।

আরোও পড়ুন : কর বাঁচাতে সেরা বিকল্প হতে পারে FD! জানুন, প্রবীণ নাগরিকদের এই সুবিধার বিষয়টি

০৩১০১শিয়ালদহ – পুরী স্পেশাল, ০২৫১৭ কলকাতা – গুয়াহাটি স্পেশাল,০২৫০১ কলকাতা – আগরতলা স্পেশাল, ০২০২৩ হাওড়া – পাটনা স্পেশাল, ০৯৪৫২ ভাগলপুর – গান্ধীধাম স্পেশাল এবং ০৩৪০৩ গোড্ডা – গোমতি নগর স্পেশাল ট্রেন চালাবে পূর্ব রেল। ০৩১০১ শিয়ালদহ – পুরী স্পেশাল ট্রেনে বার্থের ৩০ মার্চ ফার্স্ট এসি (1A) ক্লাসে, ২৪ ফেব্রুয়ারি, ২,৯,৩০ মার্চ এসি ২-টায়ার (2A) শ্রেণীতে এবং ৩০ মার্চ এসি-৩টিয়ার ক্লাসে যাত্রীরা যাওয়ার সুযোগ পাবেন।০২৫১৭ কলকাতা – গুয়াহাটি স্পেশাল ট্রেনে ২২,২৯ ফেব্রুয়ারি, ৭ ও ১৪ মার্চ এসি-৩টিয়ার ইকোনমি (3E) ক্লাসে যাত্রীরা ভ্রমণের সুযোগ পাবেন।

indian railways to introduce revolutionary new lhb push pull rake sets for passenger trains check how it works

০২৫০১ কলকাতা-আগরতলা স্পেশাল ট্রেনে ২৫ ফেব্রুয়ারি, ৩,১০,১৭ ও ৩১মার্চ এসি-৩টায়ার ইকোনমি (3E) ক্লাস উপলব্ধ রয়েছে যাত্রীদের জন্য। ০২০২৩ হাওড়া-পাটনা স্পেশাল ট্রেনে ২৫ ফেব্রুয়ারি, ৩,১০,১৭, ২৪ ও ৩১ মার্চ এসি চেয়ার কার (সিসি) এবং দ্বিতীয় শ্রেণীর সিটিং (২এস) উপলব্ধ রয়েছে। ০৯৪৫২ ভাগলপুর – গান্ধীধাম স্পেশাল ট্রেনে বার্থ ১৮,২৫ মার্চ এসি-২ ও এসি-৩ উপলব্ধ৷ ২৫ মার্চ স্লিপার ক্লাস উপলব্ধ রয়েছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর