হাতের নাগালে উত্তরবঙ্গ, নয়া ট্রেন শিয়ালদা থেকে! বিরাট ঘোষণা ভারতীয় রেলের

বাংলা হান্ট ডেস্ক : সামনেই হোলি। সারাদেশ জুড়েই শুরু হবে রঙের খেলা। রঙের উৎসবে মাতবে গোটা দেশ। এবছর আবার হোলিতে লম্বা ছুটি পড়েছে। স্বাভাবিক ভাবেই অনেকেই তাদের ঘুরতে যাওয়ার প্ল্যান বানিয়ে ফেলেছেন ইতিমধ্যে। বেশ কয়েকদিন ছুটি পাওয়ায় চুটিয়ে আনন্দ উপভোগ করতে চান অনেকে। আর এই সময়ে আপনাদের জন্য দারুণ এক খবর নিয়ে এসেছি।

   

বাঙালির ভ্রমণ মানেই হয় দীঘা নয় পুরী অথবা উত্তরবঙ্গ বা দার্জিলিং। গরমের রেশ পড়তে শুরু হওয়ায় এক্ষেত্রে উত্তরবঙ্গই আদর্শ। তাই আপনিও চাইলে টুক করে বেড়িয়ে আসতে পারেন। কিন্তু এখানেই রয়েছে বড় সমস্যা, সারা বছরই পর্যটকদের লম্বা ভিড় লেগে থাকে উত্তরবঙ্গে। আর সেজন্য সমস্ত ট্রেনেই থাকে লম্বা ওয়েটিং লিস্ট। কিন্তু এবার যাতে টিকিটের আকাল নাহয় সেদিক খেয়াল রেখেই আনন্দের খবর শুনিয়েছে রেল।

রেলের (Indian Railways) তরফে ঘোষণা হয়েছে হোলি উপলক্ষ্যে স্পেশ্যাল ট্রেনের (Special Train)। তাই এবার এই ট্রেনে চড়ে আরামসে পৌঁছে যাবেন নিউ জলপাইগুড়ি (New Jalpaiguri)। উত্তরবঙ্গগামী নতুন ট্রেনটি হলো শিয়ালদা-জাগিরোড-শিয়ালদা হোলি স্পেশাল ট্রেন। ট্রেনটি আপ এবং ডাউন মিলিয়ে মোট চারটি ট্রিপ করবে। আর এই ট্রেনে চড়েই সহজে উত্তরবঙ্গে পৌঁছে যাবেন পর্যটকরা।

আরও পড়ুন : রাজ্যের বেকারদের জন্য সুখবর! বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করছে সমবায় ব্যাঙ্ক, মিলবে মোটা বেতন

darjeeling lsaubw

শিয়ালদহ (Sealdah) এবং নিউ জলপাইগুড়ির মাঝে নৈহাটি, ব্যান্ডেল, নবদ্বীপ ধাম, কাটোয়া, জঙ্গিপুর রোড, নিউ ফারাক্কা, আজিমগঞ্জ, মালদা টাউন, কিশানগঞ্জে স্টপেজ রয়েছে ট্রেনটির। আপনি নিজের পছন্দমত স্টেশন থেকে উঠে পড়তে পারেন এই বিশেষ ট্রেনে।

আরও পড়ুন : কম মাস মাহিনাতেও হতে পারেন কোটিপতি! জানুন সেভিংস-র এই মোক্ষম ফর্মুলা

todey tungta trip desi nomadz 15

শিয়ালদা থেকে জাগিরোডগামী ট্রেন নাম্বার ০৩১০৫ ১৫ মার্চ এবং ২২ মার্চ সকাল ৯টার সময় শিয়ালদহ থেকে ছাড়বে। এই ট্রেন NJP পৌঁছাবে সন্ধ্যা ৭:১০ এ। অন্যদিকে জাগিরোড থেকে শিয়ালদা গামী ট্রেন নাম্বার ০৩১০৬ রওয়ানা হবে ১৬ এবং ২৩ মার্চ। রাত ১২টা ৪০ নাগাদ NJP থেকে ছাড়বে এবং সেটি শিয়ালদহ পৌঁছবে দুপুর ১টার সময়।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর