fbpx
টাইমলাইনভারত

সোনাম ওয়াংচুক এর সমর্থনে নামল CAIT, এবার ভারতের ব্যবসায়ীরা করবে চাইনিজ প্রোডাক্টের বহিষ্কার

বাংলা হান্ট ডেস্কঃ বাস্তবের ফুংসুক ওয়াংড়ু সোনাম ওয়াংচুক (Sonam Wangchuk) লাদাখ থেকে কিছুদিন আগেই একটি ভিডিও জারি করে বলেছিলেন যে, আমাদের এবার চিনের (China) সামগ্রী বহিষ্কার করার অত্যন্ত দরকার। ওনার এই আবেদনের পর দেশের ব্যাবসায়ী সংগঠন কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স অ্যাসোসিয়েশন (CAIT) সোনাম ওয়াংচুকের এই অভিযানকে সমর্থন করেছে।

CAIT এর সভাপতি বিসি ভরতিয়া অনুযায়ী, সোনাম ওয়াংচুকের বার্তা হল চিনকে ওয়ালেট পাওয়ার থেকে সরানো দরকার। উনি জানান, আমরা ওনাকে সমর্থন করছি। আমরা বিগত পাঁচ বছর ধরে সফট ভাবে Boycott Chinese Goods অভিযান চালাচ্ছি। আমরা হোলিতে দেশের ২০০ শহরে চাইনিজ দ্রব্যের হোলি জ্বালিয়েছি। এবার সোনাম ওয়াংচুক লাদাখ বর্ডার থেকে বার্তা পাঠিয়েছেন, আমরা ওনাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াব। আমরা চিনকে আর্থিক দিক থেকে ক্ষতি করার গুরুত্ব বুঝি।

CAIT এর মহাসচিব প্রবীণ খন্ডেবাল বলেন, আমরা ৩০০অ চাইনিজ প্রোডাক্টের এমন ক্যাটাগরি বানিয়েছি, যেগুলোর সাথে ভারতীয় দ্রব্য গুলোর রিপ্লেস করা উচিৎ। আর ভারতে সেই দ্রব্য গুলোর রিপ্লেস মজুতও আছে। আমরা ব্যবসায়ীদের এটাই বোঝাচ্ছি যে, চাইনাকে সাপোর্ট করা বন্ধ করে বেশি করে ভারতীয় সামগ্রী বিক্রি করতে। উনি জানান, ওই ৩০০০ প্রোডাক্টের ক্যাটাগরিতে আমরা আরও কিছু দ্রব্যের নাম দিতে চলেছি।

যদিও ব্যবসায়ী সংগঠন জানায় যে, ম্যানুফ্যাকচারিংকেও এই কাজের জন্য উৎসাহ দেওয়া উচিৎ। এরফলে চাইনিজ প্রোডাক্টের জায়গায় ভারতীয় প্রোডাক্টকে প্রাথমিকতা দেওয়া যাবে। সংগঠন জানায় যে, তাঁরা ভারতীয় প্রোডাক্ট গুলোকে প্রোমোটও করবে। সংগঠন জানায়, ভোকাল ফর লোকালের জন্য আমরা প্রস্তুত। সংগঠনের তরফ থেকে জানানো হয় যে, ইজ অফ ডুইং বিজনেসকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে সরকারকে। এরফলে আত্মনির্ভরতা আরও সহজ হবে।

আপনাদের জানিয়ে দিই যে, দেশজুড়ে ৭ কোটি ব্যাবসায়ি CAIT এর সাথে যুক্ত আছেন।

Back to top button
Close
Close