ক্রিকেটখেলাটাইমলাইন

দ্বিতীয় টি-২০ ম্যাচে পরিবর্তন হতে পারে ভারতের পেস বোলিংয়ে, দলে আসতে পারেন নবদীপ সাইনি।

ভারত বনাম নিউজিল্যান্ডের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে ভারতীয় দল। এর ফলে পাঁচ ম্যাচের সিরিজে 1-0 তে এগিয়ে গিয়েছে ভারত। আর আজ এই সিরিজের দ্বিতীয় ম্যাচ, এই ম্যাচ জিতে ব্যবধান বাড়িয়ে নিতে চাইছে ভারত। অপরদিকে ঘরের মাঠে সিরিজ জিতে সমতা ফেরাতে মরিয়া নিউজিল্যান্ড।

সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ড 204 রানের বড় টার্গেট ছুড়ে করে দিয়েছিল ভারতীয় দলের কাছে। নিউজিল্যান্ডের দেওয়া এত বড় টার্গেটও অনায়াসে চেজ করে ম্যাচ জিতে নিয়েছে ভারত। এক ওভার বাকি থাকতে হাতে এক উইকেট রেখেই জয়ের জন্য উপযুক্ত রান তুলে নিয়েছিল ভারত। তবে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করলেও ভারতের বোলিং ডিপার্টমেন্টকে কিছুটা হলেও দুর্বল মনে হয়েছিল প্রথম ম্যাচে। যদিও নিউজিল্যান্ডের অকল্যান্ডের ইডেন পার্ক স্টেডিয়াম তুলনামূলক ছোট তবুও বুমরাহ ছাড়া অন্যান্য পেশাররা সেই ভাবে দাগ রাখতে পারেনি। সিনিয়র ফাস্ট বোলার মহম্মদ সামি থেকে শুরু করে শার্দুল ঠাকুরের মতন তরুন পেসার প্রথম ম্যাচে সবাই ঝুড়ি ঝুড়ি রান দিয়েছে। সেই কারণে ভারত অধিনায়ক বিরাট কোহলির কিছুটা চিন্তা ভারতীয় বোলিং ডিপার্টমেন্ট নিয়ে বিশেষ করে পেস বোলিং নিয়ে।

আর সেই কারণেই বিশেষজ্ঞরা মনে করছেন এই ম্যাচে ভারতের বোলিং নিয়ে কিছুটা পরিবর্তন দেখা যেতে পারে বিশেষ করে পেস বোলিং ডিপার্টমেন্টে। প্রথম ম্যাচের শুরু থেকেই ভারতীয় পেসার শার্দুল ঠাকুর যে ভাবে রান দিয়েছেন তাতে এই ম্যাচে শার্দুল ঠাকুরের পরিবর্তে দলে আসার সম্ভাবনা রয়েছে নবদ্বীপ সাইনির। কারণ প্রথম ম্যাচে দেখা গিয়েছে শার্দুল ঠাকুরের হাতে পেস কম থাকার কারণে শার্দুল ঠাকুরকে অনায়াসে খেলেছেন নিউজিল্যান্ডে ব্যাটসম্যানরা, অপরদিকে নবদ্বীপ সাইনির হাতে ভালো পেস রয়েছে। সেই কারণেই এই ম্যাচে শার্দুল ঠাকুরের পরিবর্তে নবদ্বীপ সাইনির দলে আসার প্রবল সম্ভাবনা রয়েছে।

Back to top button
Close