সামনে নতুন পরীক্ষা, বিশ্বকাপে হতাশ করা তারকার হাতে ভারতের নেতৃত্ব তুলে দিলো BCCI!

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) সদ্য ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) ফাইনাল হেরেছে দেশের মাটিতে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) দেশের মাটিতে এই ফাইনাল হারের ক্ষত দীর্ঘদিন গভীর হয়ে থাকবে ভারতীয় সমর্থকদের মনে। তবে সেই নিয়ে ভেবে নষ্ট করার মতো সময় আর হাতে নেই। কারণ আগামী বছরের মাঝামাঝি আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T-20 World Cup) প্রস্তুতি এই ডিসেম্বর মাস থেকেই শুরু করে দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)।

লক্ষ্য আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ:
আগামী বছর মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে আয়োজিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বেশিরভাগ সিনিয়র ক্রিকেটার এবং চুক্তি শেষ হওয়া কোচ রাহুল দ্রাবিড় বিশ্রামে থাকলেও কিছু বিশ্বকাপ খেলা তারকা এবং তরুণ ক্রিকেটারদের নিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে মাঠে নামতে চলেছে ভারত।

jay shah team india

ভারত বনাম অস্ট্রেলিয়া:
যে অস্ট্রেলিয়ার কাছে ভারতকে বিশ্বকাপ ফাইনালে লজ্জাজনক হার স্বীকার করতে হয়েছে, তাদের বিরুদ্ধেই এই মাসের শেষ থেকে ডিসেম্বর মাসের শুরুর দিক অবধি একটি ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। বদলা না হলেও যায় সিরিজে অনেক প্রধান ক্রিকেটারহীন অজি দলকে হারিয়ে জয়ের অভ্যাস তৈরি করে নিতে চায় তরুণ ভারতীয় দল।

আরও পড়ুন: সহ্য হয়নি বিশ্বকাপ ফাইনালে রোহিতের ভারতের ব্যর্থতা! বাড়িতে ফিরেই গলায় ফাঁস বাঁকুড়ার যুবকের

ভারতের নতুন অধিনায়ক:
প্রাথমিকভাবে নির্ধারিত ছিল যে হার্দিক পান্ডিয়া এই সিরিজের দলের অধিনায়কের দায়িত্বে থাকবেন। কিন্তু তিনি গোড়ালির চোটের কারণে অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে। তাই গোটা বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্স করা সূর্যকুমার যাদবকে এই সিরিজে অধিনায়কের দায়িত্বে এনেছে বিসিসিআই। তবে এই সিদ্ধান্তে কারোরই কোন সমস্যা নেই। ৫০ ওভারের ক্রিকেটের সূর্য কুমার আর টি-টোয়েন্টি ফরম্যাটের সূর্যক্রমণের মধ্যে আকাশ পাতাল তফাৎ। আশা করা যায় যে গত কিছু সময়ের মতো এই ফরম্যাটে এবারও ভারতীয় দলের ম্যাচ উইনারের দায়িত্ব পালন করবেন স্কাই।

আরও পড়ুন: ভারত ODI বিশ্বকাপ ফাইনালে পৌঁছলেই পরিবর্তন হয় দেশের প্রধানমন্ত্রী! ২০২৪-এ মিথ ভাঙতে পারবেন মোদী?

আসন্ন অস্ট্রেলিয়া টি টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল-
সূর্যকুমার যাদব (অধিনায়ক), রুতুরাজ দশরথ গায়কোয়াড়, ঈশান কিষাণ, যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শিবম দুবে, রবি বিষ্ণোই, আর্শদীপ সিং, প্রসিদ্ধ কৃষ্ণ, মুকেশ কুমার, আবেশ খান

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর