দুর্দান্ত খবর! এই ব্যাংকগুলো থেকে ৫ বছরের জন্য নিন ৫ লাখের লোন; একদম কম সুদ, রইল রেট

বাংলাহান্ট ডেস্ক: যদি হঠাৎ করে টাকার প্রয়োজন পড়ে যায় তাহলে আমাদের ঋণ নিতে হয় ব্যাংক থেকে। তবে এই ঋণের জন্য আমাদের প্রদান করতে হয় মোটা অংকের সুদ। বিভিন্ন ব্যাংক পার্সোনাল লোন অফার করে থাকে। দ্রুত ঋণ নেওয়ার জন্য আমাদের পার্সোনাল লোন নিতে হয় ব্যাংক থেকে।

   

অন্যান্য লোনের থেকে পার্সোনাল লোনে সুদের হার বেশি হয়। কিন্তু ক্রেডিট কার্ড এর থেকে ব্যাংকের পার্সোনাল লোনের সুদ অনেকটাই কম হয়। তবে আপনি যদি পাঁচ বছরের জন্য পাঁচ লক্ষ টাকার ঋণ নেন তাহলে কত টাকা প্রতি মাসে ইএমআই দিতে হবে জানেন?

আরোও পড়ুন : এক নম্বরে হাওড়া! দেশের সবথেকে নোংরা ১০ শহরের তালিকায় রেকর্ড পশ্চিমবঙ্গের, সবকটিই বাংলায়

ব্যাংকের ঋণের সুদের হার নির্ভর করে ব্যাংক ও লোনের সময়সীমার উপর। পাঁচ বছরের জন্য ৫ লক্ষ টাকার পার্সোনাল লোন নিলে আপনাকে প্রতি মাসে কত টাকা ইএমআই দিতে হবে তা আজ জেনে নেব। নিচে আমরা জেনে নেব কোন ব্যাংকের ক্ষেত্রে কত টাকার সুদ ও ইএমআই ধার্য হবে।

এইচডিএফসি ব্যাঙ্ক: ১১.২৫% সুদের হার রয়েছে এইচডিএফসি ব্যাংকে। এই ব্যাংক থেকে যদি পাঁচ বছরের জন্য পাঁচ লক্ষ টাকার ব্যক্তিগত ঋণ নেন, তাহলে EMI বাবদ প্রতি মাসে আপনাকে দিতে হবে ১০,৯৩৪ টাকা।

ব্যাঙ্ক অফ ইন্ডিয়া: পার্সোনাল লোনে সুদের হার একটু বেশি ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায়। বার্ষিক ১২.৯০ শতাংশ হারে সুদ দিতে হবে পাঁচ লক্ষ টাকা পার্সোনাল লোনের জন্য। এক্ষেত্রে গ্রাহককে প্রতি মাসে গুনতে হবে ১১,৩৫১ টাকার EMI।

আরোও পড়ুন : ’12th Fail’ ছবিতে নজর কেড়েছেন পাণ্ডে! বাস্তবেও মনোজ শর্মার জীবনে তার প্রভাব জানলে শ্রদ্ধা আসবে

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক: পাঁচ বছরের জন্য পাঁচ লক্ষ টাকার পার্সোনাল লোনে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের সুদের হার ৮.৯০ শতাংশ থেকে ১৪.৪৫ শতাংশ। এই ব্যাংক থেকে পাঁচ বছরের জন্য পাঁচ লক্ষ টাকার ঋণ নিলে আপনাদের প্রতি মাসে ইএমআই দিতে হবে ১০,৫৭৪ টাকার মতো।

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র: অন্যান্য ব্যাংকের তুলনায় বেশ সস্তায় পার্সোনাল লোন অফার করে ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র। ৯.৪৫ শতাংশ সুদের হারে আপনারা পেয়ে যাবেন পাঁচ বছরের জন্য পাঁচ লক্ষ টাকার ঋণ। প্রতিমাসে ঋণের জন্য আপনাদের দিতে হবে ১০,৪৮৯ টাকা EMI।

Start this business very easily

ব্যাঙ্ক অফ বরোদা: ১০.৫০ শতাংশ থেকে ১২.৫০ শতাংশ পর্যন্ত সুদের হার রয়েছে ব্যাঙ্ক অফ বরোদায়। মাসিক ১০,৭৪৭ টাকা থেকে ১১,২৪৯ টাকা ইএমআই দিতে হবে পাঁচ বছরের জন্য পাঁচ লক্ষ টাকা পার্সোনাল লোনের ক্ষেত্রে।