’12th Fail’ ছবিতে নজর কেড়েছেন পাণ্ডে! বাস্তবেও মনোজ শর্মার জীবনে তার প্রভাব জানলে শ্রদ্ধা আসবে

বাংলাহান্ট ডেস্ক: ’12th Fail’ ছবিটি ইতিমধ্যেই বহু মানুষের পছন্দ হয়েছে। এই ছবির মাধ্যমে তুলে ধরা হয়েছে এক অটোচালকের কঠিন পরিশ্রম করে IAS হওয়ার কাহিনী। যদিও এই ছবিটি কিন্তু সম্পূর্ণ বাস্তব ঘটনার উপর নির্ভর করে নির্মিত। এই ছবিতে দেখানো হয়েছে  ‘প্রীতম পাণ্ডে’ নামের এক যুবক প্রথম দিল্লি নিয়ে আসেন মনোজকে।

   

এই ‘পান্ডে’ যদি না থাকতেন তাহলে মনোজের স্বপ্ন সার্থক হত না। আবার এই ‘পাণ্ডের’ জন্যেই সারা দেশ চিনেছে মনোজকে। তবে বাস্তবে আইপিএস মনোজ কুমার শর্মার জীবনে ‘পাণ্ডে’ কে সেটা কি জানেন?অনুরাগ পাঠকের লেখা কাহিনীর উপর ভিত্তি করে বিধু বিনোদ চোপড়া (Vidhu Vinod Chopra) তৈরি করেছেন ’12th Fail’। 

আরোও পড়ুন : সুজিত পুত্রকে সঙ্গে নিয়েই তল্লাশি চালাল ইডি, ১০ ঘন্টা ধরে কী করল আধিকারিকরা! জানালেন সমুদ্র

মনোজের জীবনের আসল ‘পান্ডে’ হলেন এই অনুরাগ পাঠক। অনুরাগ পাঠক সম্প্রতি সমাজ মাধ্যমে মনোজ এবং শ্রদ্ধা যোশীর সাথে একটি পুরনো ছবি শেয়ার করেছেন। সেই ছবি মুহূর্তে ভাইরালও হয়ে গেছে নেট দুনিয়ায়। বর্তমানে ইন্দোরের বাসিন্দা অনুরাগ পাঠক বড় হয়েছেন গোয়ালিয়রে। হিন্দি সাহিত্যে স্নাতকোত্তর এবং পিএইচডি ডিগ্রি রয়েছে তাঁর।

আরোও পড়ুন : মাত্র ৬ ঘন্টা পরেই ২২ বছরে বাজিমাত! UPSC ক্র্যাক করে নজিরবিহীন কীর্তি বঙ্গকন্যা স্মিতার

অনুরাগের গল্প বলার ধরন অনেকের কাছেই খুব পছন্দের। ’12th Fail’, ‘WhatsApp par Kranti’ বইগুলি অনুরাগ পাঠকের প্রতিভার স্বাক্ষর রেখেছে।আইপিএস মনোজ কুমার শর্মা (Manoj Kumar Sharma) একটি সাক্ষাৎকারে বলেছেন, একজন সত্যিকারের বন্ধু অনুরাগ পাঠক। অনুরাগের মতো করে কখনো কেউ তাঁকে সাহায্য করেনি। 

pritam pandey manoj kumar sharma friendship.jpg 2024 01 339664550b8191b9edaf6cef7c1078a4 16x9

’12th Fail’ ছবিতে অনন্ত ভি যোশী অভিনয় করেছেন অনুরাগের চরিত্রে। তিনিই প্রথম মনোজকে পরিচয় করান ইউপিএসসির সাথে। মনোজের আইএএস হওয়ার পিছনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। দর্শকদের সামনে রীতিমতো নজর কেড়েছে তার চরিত্রটি।