৩২ লাখ টাকায় বিক্রি হল একটি iPhone, কেন এত বেশী দাম, কি আছে ঐ ফোনটিতে ?

বাংলাহান্ট ডেস্ক : আপনার কাছে বিস্ময়কর লাগলেও 2007 সালে তৈরি আইফোন (iPhone) তার আসল দামের চেয়ে 60 গুণ বেশি দামে নিলামে বিক্রি হল। বক্সের মধ্যে রাখা এই ফোনটি নিখুঁত অবস্থায় রয়েছে৷ একটি 2 এমপি ক্যামেরা, 4 বা 8 জিবি স্টোরেজ সহ একটি অত্যাধুনিক টাচ স্ক্রিন এবং একটি ওয়েব ব্রাউজার রয়েছে ফোনটিতে৷

যখন এই ফোনটি সর্বজনীনভাবে প্রথম প্রকাশিত হয়েছিল, তখন এটির দাম $499 এবং $599 এর মধ্যে ছিল। জানা গিয়েছে, এলসিজি দ্বারা আয়োজিত নিলামে প্রথম আইফোনের ফ্যাক্টরি-সিল করা মডেলের জন্য রবিবার $39,339.60 এর চূড়ান্ত মূল্য নির্ধারণ করা হয়েছিল। ডিভাইসটির জন্য প্রাথমিক নির্ধারিত মূল্য ছিল $2,500। কিন্তু, এটি শেষে $ 39,339.60 অর্থাৎ 32,39,262 টাকায় (Indian Rupees) নিলাম হয়।

LCG নিলামের প্রতিষ্ঠাতা মার্ক মন্টেইরোর কথায়, এই নিলাম কার্যত “রেকর্ড-সেটিং” । শুধু তাই নয়, তিনি আরোও বলেন যে, তিনি আশা করেছিলেন যে আইটেমটি নিলাম উপযুক্ত দামে বিক্রি হবে। পাশাপাশি তিনি হতাশ হননি বলেও উল্লেখ করেন। রবিবার বিকেল থেকে রবিবার রাত পর্যন্ত ডিভাইসটির দাম $10,000-এর উপরে গেছে।apple iphone,first iphone,iphone,iphone se 3,iphone sold for 32 lakh,Indian Rupees,Apple

অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা স্টিভ জবস 2007 সালে প্রথম আইফোনটি প্রকাশ্যে এনেছিলেন। এরই সঙ্গে স্মার্টফোনের সংজ্ঞা বদলে ইতিহাস তৈরি করে এই ফোন। ফোনটিতে 8GB স্টোরেজ ছাড়াও একটি 2-মেগাপিক্সেল ক্যামেরা ছিল। 2007 সালে, টাইম ম্যাগাজিন এটিকে বছরের সেরা আবিষ্কার বলেও অভিহিত করেছিল। তারপর থেকে, অ্যাপল আইফোনের 13টি সংস্করণ প্রকাশ করেছে যা আগের চেয়ে আরও স্মার্ট এবং আরও উন্নত।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর