ক্রিকেটখেলাটাইমলাইন

IPL এর টাকা সৌরভ গাঙ্গুলি কিংবা জয় শাহর পকেটে যাবে না, ক্ষুব্ধ BCCI

বিশ্বজুড়ে ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। করোনা ভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত করে দিয়েছে বিসিসিআই। এমনকি বোর্ডকর্তারাও নির্দিষ্টভাবে বলতে পারছেন না যে কবে থেকে শুরু হবে আইপিএল। ভারতীয় ক্রিকেট বোর্ড আইপিএল শুরু হওয়া নিয়ে একেবারেই নিশ্চুপ। অপরদিকে এই মুহূর্তে ভারতবর্ষেও লাফিয়ে লাফিয়ে দ্রুতগতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে দেশের মাটিতে আইপিএল আয়োজন করা কি আধেও সম্ভব? এই প্রশ্নই ঘোরাফেরা করছে ভারতীয় ক্রিকেট মহলে।

এইদিকে বিসিসিআই এর তরফে জানিয়ে দেওয়া হয়েছে আইপিএল যদি অনুষ্ঠিত না হয় তাহলে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখোমুখি হতে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। প্রায় পাঁচ হাজার কোটি টাকার আর্থিক ক্ষতির মুখে পড়বে ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে জানানো হয়েছে আইপিএলের সাথে শুধুমাত্র ক্রিকেটার এবং বোর্ডের স্বার্থই জড়িয়ে নেই, সেই সাথে জড়িয়ে আছে আইপিএলের ওপর নির্ভর করে যারা জীবিকা নির্বাহ করে সেই সমস্ত মানুষদেরও স্বার্থ। যদি আইপিএল না হয় তাহলে তাদের ভবিষ্যৎও অন্ধকারের দিকে চলে যাবে। তবে এরই মধ্যে বেশ কয়েকজন প্রশ্ন তুলে দিয়েছেন দেশ যখন এমন পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে তখন বিসিসিআই কেন আইপিএল আয়োজন করতে ব্যাকুল হয়ে পড়েছেন?

নিন্দুকেরা প্রায়ই বলে থাকেন আইপিএল হল মানি মেকিং মেশিন। এখানে শুধুমাত্র টাকার খেলা হয়। এবার তাদের উদ্দেশ্যে বিসিসিআই প্রেসিডেন্ট অরুণ ধুমল বললেন, “আইপিএলের সমস্ত টাকা সৌরভ গাঙ্গুলি কিংবা জয় শাহ এর পকেটে চলে যায় না। আইপিএলের অর্থ কাজে লাগে ভারতীয় ক্রিকেটে। আইপিএলের জন্য বোর্ড যে ট্যাক্স দেয় সেটাও কাজে লাগে দেশ গঠনের কাজে। সেই কারণে আইপিএল যদি না হয় তাহলে শুধু ভারতীয় ক্রিকেটের ক্ষতি হবে না, দেখতে গেলে দেশেরও কিছুটা ক্ষতি হবে।”

Back to top button