হঠাৎ ইস্তফা! পুলিশের চাকরি ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন প্রসূন বন্দ্যোপাধ্যায়? জানেন কে এই IPS?

বাংলা হান্ট ডেস্কঃ বেশ কয়েকদিন ধরেই চলছিল জল্পনা। অবশেষে সেই জল্পনায় শিলমোহর দিয়ে লোকসভা নির্বাচনের আগে ইস্তফা দিলেন আইপিএস অফিসার প্রসূন বন্দ্যোপাধ্যায় (IPS Prasun Banerjee)। তৃণমূল (TMC) যোগ দেবেন বলেই স্বেচ্ছাবসর নিয়েছেন বলে খবর। শোনা যাচ্ছে, চব্বিশের লোকসভা ভোটে বালুরঘাট কিংবা রায়গঞ্জ কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন তিনি।

প্রসূন বন্দ্যোপাধ্যায় (Prasun Banerjee) ছিলেন প্রোমোটি আইপিএস অফিসার। মালদায় সিআইডির স্পেশ্যাল সুপারিন্টেন্ডেন্ট ছিলেন। শনিবার চাকরি থেকে স্বেচ্ছাবসর চেয়ে ইস্তফা দেন তিনি। নবান্ন সেই ইস্তফা গ্রহণ করেছে বলে খবর। রবিবার ব্রিগেডে তৃণমূলের (Trinamool Congress) জনগর্জন সভা। অনুমান করা হচ্ছে, আজই আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ দিতে পারেন প্রসূনবাবু।

   

পুলিশ আধিকারিকের পাশাপাশি অভিনেতা হিসেবেও বেশ দক্ষ প্রসূন বন্দ্যোপাধ্যায়। স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘দেশের মাটি’তে পুলিশের আধিকারিকের চরিত্রেই অভিনয় করেছিলেন তিনি। রিল এবং রিয়েল লাইফের সেই পুলিশ অফিসারই এবার রাজনীতির (Politics) দুনিয়ায় পা রাখতে চলেছেন বলে খবর।

আরও পড়ুনঃ নিয়োগ দুর্নীতিতে মাথা ঘুরে যাওয়া মোড়! অবশেষে ED-র হাতে কালীঘাটের কাকুর কণ্ঠস্বরের রিপোর্ট

কর্মজীবনের অনেকখানি সময় উত্তরবঙ্গে কেটেছে প্রসূন বন্দ্যোপাধ্যায়ের। দক্ষিণ দিনাজপুরের পুলিশ সুপার ছিলেন তিনি। সূত্রের খবর, আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) বালুরঘাট কিংবা রায়গঞ্জ কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী হিসেবে দাঁড় করান হতে পারে তাঁকে। গুঞ্জন সত্যি করে প্রসূনবাবুকে যদি বালুরঘাট কেন্দ্র থেকে দাঁড় করানো হয়, তাহলে ভোট ময়দানে তাঁকে লড়তে হবে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বিরুদ্ধে।

লোকসভা ভোটের আবহে রবিবার ব্রিগেডে তৃণমূলের জনগর্জন সভা। সেই সভাতেই তৃণমূলের পতাকা হাতে তুলে নেবেন প্রসূনবাবু, অনুমান এমনটাই। এরপর সোমবার প্রকাশিত হতে পারে লোকসভা ভোটে ঘাসফুল শিবিরের প্রথম প্রার্থীতালিকা। সেখানে হয়তো স্থান করে নিতে পারেন সদ্য প্রাক্তন এই পুলিশ আধিকারিক।

prasun banerjee may join tmc

প্রসঙ্গত, প্রসূনবাবুই প্রথম নন, এর আগেও রাজ্যের একাধিক আইপিএস আধিকারিক তৃণমূল শিবিরে যোগদান করেছেন। একুশের বিধানসভা ভোটের আগে স্বেচ্ছাবসর নিয়ে পশ্চিম মেদিনীপুরের ডেবরা কেন্দ্র থেকে তৃণমূলের পদপ্রার্থী হয়েছিলেন চন্দননগরের পুলিশ কমিশনার হুমায়ুন কবীর। নির্বাচনে জয়ীও হয়েছিলেন তিনি। এর আগে দুঁদে আইপিএস অফিসার রচপাল সিংও তৃণমূলে নাম লিখিয়েছিলেন এবং মন্ত্রী হয়েছিলেন।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর