এবার খেলা হবে! অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী হতে পারেন তৃণমূলের দেবাংশু

বাংলা হান্ট ডেস্কঃ সদ্য রাজনীতির ময়দানে পা রেখেছেন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) তাঁকে পদ্ম-প্রার্থী হিসেবেও দেখা যেতে পারে। এবার শোনা যাচ্ছে, তাঁর বিপরীতে তৃণমুল (TMC) প্রার্থী হিসেবে দাঁড়াতে পারেন যুব নেতা দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)।

   

আজ ব্রিগেডের জনগর্জন সভা থেকে চব্বিশের লোকসভা ভোটের (Lok Sabha Election) প্রার্থী তালিকা ঘোষণা করতে পারেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ৪২টি আসন থেকে কারা দাঁড়াবেন তা আজই প্রকাশ করা হবে বলে খবর। শেষ অবধি যদি কোনও নাটকীয় পরিবর্তন না হয়, তাহলে ভোট ময়দানে মুখোমুখি লড়তে দেখা যাবে অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly) এবং দেবাংশু ভট্টাচার্যকে।

লোকসভা নির্বাচনের আবহে রবিবার ব্রিগেডে তৃণমূলের জনগর্জন সভা। রাজ্যের সব জেলা থেকে দলে দলে তৃণমূল কর্মীরা উপস্থিত হয়েছেন সেখানে। অতীতে কালীঘাটের বাড়ি থেকে নির্বাচনের প্রার্থী তালিকা (TMC Candidate List) ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার ব্রিগেডের সভামঞ্চ থেকে চব্বিশের লোকসভা ভোটের প্রার্থী তালিকা প্রকাশ করবেন বলে খবর। তালিকায় যেমন একাধিক পুরনো মুখ থাকবে, তেমনই বহু নতুন মুখও স্থান করে নিয়েছেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ জনগর্জন সভা থেকেই প্রার্থীতালিকা ঘোষণা মমতার! থাকছে একাধিক নতুন মুখ? নামগুলো চমকে দেবে

এই প্রথমবারের জন্য ব্রিগেডের সভা থেকে ৪২টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করবেন তৃণমূল (Trinamool Congress) সুপ্রিমো। আসন্ন নির্বাচনে ঘাসফুল শিবিরের প্রার্থী হতে পারেন প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ। এছাড়া দেশের এক প্রাক্তন ক্রিকেটারের স্ত্রীকেও তৃণমূলের তরফ থেকে টিকিট দেওয়া হবে বলে খবর। মিমি চক্রবর্তীর পরিবর্তে যাদবপুর কেন্দ্র থেকে এবার দাঁড়াতে পারেন সায়নী ঘোষ। মিমিকে অন্য কোনও কেন্দ্রে তৃণমূল প্রার্থী করা হবে বলে জানা যাচ্ছে। বসিরহাটের সাংসদ নুসরত জাহানের নাম এবারের প্রার্থী তালিকায় নেই বলে গুঞ্জন। অন্যদিকে স্থান করে নিয়েছেন যুব নেতা দেবাংশু ভট্টাচার্য।

debangshu bhattacharya

তৃণমূলের সম্ভাব্য প্রার্থী তালিকায় নাম রয়েছে অর্জুন সিং, রাজ চক্রবর্তী, রাজীব বন্দ্যোপাধ্যায়ের। অন্যদিকে ফের টিকিট পেতে পারেন সুদীপ বন্দ্যোপাধ্যায়, শতাব্দী রায়, শত্রুঘ্ন সিনহারা। ‘বাংলার বঞ্চনা’ জনগর্জন সভায় এটাই মূল ফোকাস হতে চলেছে তৃণমূলের। পাশাপাশি আজকের সভামঞ্চ থেকে প্রধানমন্ত্রীর আক্রমণের জবাবও দিতে পারেন মমতা, খবর সূত্রের।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর