আগে ঘোরা, পরে পয়সা! এবার সহজেই হবে পুরী-বারাণসী-অযোধ্যা ভ্রমণ,ধামাকা অফার IRCTC’র

বাংলাহান্ট ডেস্ক : বিভিন্ন ধর্মীয় স্থান ঘুরে দেখার জন্য আকর্ষণীয় ট্যুর প্যাকেট চালু করল আইআরসিটিসি। প্রতিদিন প্রায় ১৭৫০ টাকা খরচা করলে দশ দিনের জন্য ঘুরে দেখা যাবে বিভিন্ন ধর্মীয় স্থান। ট্রেন ভ্রমণ, খাবার, প্রাতঃরাশ এবং থাকার ব্যবস্থা ধরা রয়েছে এই টাকার মধ্যে। IRCTC  ভারত গৌরব ট্যুরিস্ট ট্রেনটি ২৫এপ্রিল থেকে পথচলা শুরু করবে আগ্রা ক্যান্ট থেকে।

   

এই ট্রেনটি যাত্রা সম্পূর্ণ করে ফিরে আসবে ৪মে। AC-2 টায়ারে ৪৯টি বার্থ, AC-3 টায়ারে ৭০টি বার্থ এবং স্লিপারে ৬৪৮টি বার্থ সহ মোট ৭৬৭টি বার্থ রয়েছে এই ট্রেনে। কলকাতা গঙ্গা সাগর, বৈদ্যনাথ, গয়া, পুরী, কোনার্ক, বারাণসী ও অযোধ্যায় যাবে এই ট্রেন। আগ্রা ক্যান্ট, গোয়ালিয়র, বীরাঙ্গনা লক্ষ্মীবাই, ওরাই, কানপুর, লখনউ, অযোধ্যা ক্যান্ট এবং কাশী/ বারাণসী থেকে যাত্রীরা এই ট্রেনে উঠতে পারবেন।

আরোও পড়ুন : ১ এপ্রিল পেমেন্ট পেলেন না গৃহকর্ত্রীরা! লক্ষীর ভান্ডারের টাকা নিয়ে বড়সড় ঘোষণা রাজ্যের

বিষ্ণুপদ মন্দির ও স্থানীয় মন্দির গয়া, বৈদ্যনাথ মন্দির, জাসদিহ, জগন্নাথ মন্দির ও কোনার্ক মন্দির, পুরী স্থানীয় মন্দির, গঙ্গা সাগর, কালী মন্দির, কলকাতা, কাশী বিশ্বনাথ মন্দির, বারাণসী, রামজন্মভূমি, হনুমান গড়ি এবং অন্যান্য মন্দির দর্শন করা যাবে এই ট্রেনের মাধ্যমে। ইকোনমি ক্লাসে (স্লিপার ক্লাস) জনপ্রতি প্যাকেজের মূল্য ১৭৫০০ টাকা ও শিশুদের জন্য ১৬৪০০ টাকা।

sczbg21

স্ট্যান্ডার্ড ক্লাসে (৩এসি ক্লাস) জনপ্রতি প্যাকেজের মূল্য ২৮৩০০ টাকা ও  শিশুদের জন্য ২৭০০০ টাকা।কমফোর্ট ক্লাসে (২এসি ক্লাস) জনপ্রতি প্যাকেজের মূল্য ৩৭২০০ টাকা ও শিশুদের জন্য ৩৫৬০০ টাকা। এলটিসি এবং ইএমআই সুবিধাও দেওয়া হচ্ছে যাত্রীদের। IRCTC পোর্টালে উপলব্ধ সরকারি এবং বেসরকারি ব্যাঙ্ক থেকে যাত্রীরা ইএমআই সুবিধা পাবেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর