ভারতীয় দলে অভিষেক এই দুই তারকা ক্রিকেটারের! টসে হেরে বোলিং করতে বাধ্য হচ্ছেন রোহিত

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ থেকে ডমিনিকায় আরম্ভ হয়েছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ (West Indies vs India) দুই ম্যাচের টেস্ট সিরিজ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন ফাইনালের হতাশা কাটিয়ে আজ থেকে পরবর্তী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের যোগ্যতা অর্জনের জন্য লড়াই শুরু করছে ভারতীয় দল। এই সিরিজের জন্য যখন স্কোয়াড ঘোষণা করেছিলে বিসিসিআই তখনই তাতে বেশ কিছু চমক ছিল। চেতেশ্বর পূজারা, মহম্মদ শামির মতো সিনিয়র তারকারা বাদ পড়েছিলেন।

আজ ভারতীয় দল যখন প্রথম টেস্ট খেলতে নামলো, তখন সেই দলে রয়েছেন দুইজন অভিষেককারী। এই দুই তারকা হলেন যশস্বী জয়সওয়াল এবং ঈশান কিষান। এই দুটি সিদ্ধান্তই বোধহয় প্রত্যাশিত ছিল অনেক আগে থেকেই। ভারতীয় ক্রিকেট সমর্থকরা অপেক্ষা করছিলেন যে কখন এই দুজন ভারতীয় দলে সুযোগ পাবেন।

পূজারা টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ায় যশস্বী অটোমেটিক চয়েজ হয়ে উঠেছিলেন ভারতীয় টপ অর্ডারের জন্য। জানা যাচ্ছে যে শুভমান গিলের বদলে তিনি রোহিত শর্মার সঙ্গে জুটি বেঁধে ওপেনিং করবেন এই ম্যাচে। গিলকে দায়িত্ব দেওয়া হবে তিন নম্বরে ব্যাটিং করার। রোহিত এবং জয়সওয়ালের মধ্যে দিয়ে ওপেনিংয়ে বাঁ-হাত, ডান হাত কম্বিনেশন তৈরি করাই মূল লক্ষ্য ভারতীয় টিম ম্যানেজমেন্টের।

ishan jaiswal

অপরদিকে ভারতীয় দলের অপর উইকেটরক্ষক শিখর ভরত দীর্ঘদিন ধরে হতাশ করছিলেন সুযোগ পাওয়া সত্ত্বেও। ফলস্বরূপ আজ তাকে বাদ পড়তে হয়েছে এবং ঈশান কিষান ভারতের হয়ে তিনটি ফরমেটে অভিষেক ঘটানোর সুযোগ পেয়ে গিয়েছেন। বিরাট কোহলি আজ তাকে টেস্ট ক্যাপ উপহার দেন। প্রতিবেদনটি লেখার সময় ব্যাটিং করতে থাকা ওয়েস্ট ইন্ডিজ ৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৬ রান তুলেছে।

ভারতীয় একাদশ: রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঈশান কিষান, রবীন্দ্র জাদেজা, রবি অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, জয়দেব উনদকাট