২৬/১১ মুম্বই হামলার ঘটনায় নয়াদিল্লির পাশে ইজরায়েল! নিষিদ্ধ করা হল ভারতের শত্রুকে

বাংলা হান্ট ডেস্ক: ২৬/১১ মুম্বই হামলার (Mumbai Attack) ১৫ বছর পূর্তির আগে বড় ঘোষণা করল ইজরায়েল (Israel)। পাকিস্তানের জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বাকে (Lashkar-e-Taiba) সন্ত্রাসী সংগঠনের (Terrorist) তালিকায় অন্তর্ভুক্ত করেছে ইজরায়েল। ইজরায়েলের দূতাবাসের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, ২৬/১১ মুম্বই হামলার ১৫তম বার্ষিকীকে সামনে রেখে ইজরায়েল লস্কর-ই-তৈবাকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে।

ইজরায়েলের দূতাবাসের তরফে আরও বলা হয়েছে, সমস্ত প্রয়োজনীয় নথিপত্র এবং প্রমাণ যাচাই করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং ইজরায়েল লস্কর-ই-তৈয়বাকে সন্ত্রাসী সংগঠনের তালিকায় অন্তর্ভুক্ত করেছে।

আরও পড়ুন: ৬ মাসের মাথায় চতুর্থবার বিয়ে করলেন নোবেল! জাপটে চুম্বন, স্ত্রীয়ের চুল টেনে যুদ্ধ শুরু! দেখুন ছবি…lashkar e tayyiba kulgam

উল্লেখ্য, ২০০৮ সালের ২৬ নভেম্বর লস্কর-ই-তৈয়বার ১০ জন সন্ত্রাসী বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণ করে মুম্বইকে রীতিমতো কাঁপিয়ে দিয়েছিল। এই সন্ত্রাসী হামলায় অন্তত ১৬৬ জন নিহত এবং ৩০০ জনেরও বেশি মানুষ আহত হন। ২৯ নভেম্বর পর্যন্ত এই হামলা চলে। এতে ন’জন সন্ত্রাসীও নিহত হয়েছিল এবং পরে সন্ত্রাসী কাসাবকে গ্রেফতার করে ফাঁসি দেওয়া হয়। সেই ঘটনায় এবার ভারতের (India) পাশে দাঁড়াল ইজরায়েল।

উল্লেখ্য, ইজরায়েল-হামাস (Hamas) যুদ্ধে প্রথম থেকেই ভারত ইজরায়েলের পক্ষ নিয়েছিল। এবার সেই বন্ধুত্বই যেন আরও জোরদার হল। যুদ্ধের সময় ভারতকে আরও বেশি করে পাশে চেয়ে এবার পাল্টা চাল দিল ইজরায়েল। যার ফলে বড় বিপদে পাকিস্তান।

Avatar
Monojit

সম্পর্কিত খবর