ইজরায়েলের দাবিই ঠিক! হাসপাতালের মধ্যেই হামাসের গোপন সুড়ঙ্গ, প্রকাশ্যে চাঞ্চল্যকর ভিডিও

   

বাংলা হান্ট ডেস্ক: এতদিন ধরে লাগাতার যে দাবি করে আসছিল ইজরায়েল (Israel), এবার তার পক্ষে প্রমাণ দিল তারা। আল শিফা থেকে র্যানটিসি-গাজার বৃহত্তম হাসপাতালগুলিতে (Hospital) সুড়ঙ্গ (Tunnel) গড়েছে হামাস (Hamas)। আর সেই হাসপাতাল চত্বরে জঙ্গিগোষ্ঠীর সুড়ঙ্গের হদিশ পেয়েছে ইজরায়েলি সেনা, ইতিমধ্যেই সেই ছবি প্রকাশ করা হয়েছে ইজরায়েল সেনার তরফে।

ইজরায়েলি প্রতিরক্ষা বাহিনীর দাবি, হাসপাতালের বহিরঙ্গনে হামাস গোষ্ঠীর একটি সুড়ঙ্গের সন্ধান পাওয়া গিয়েছে। অর্থাৎ এতদিন ধরে ইজরায়েল যে দাবি করে আসছিল, হাসপাতালগুলিতে ঘাঁটি হিসেবে ব্যবহার করছে হামাস, তার স্বপক্ষে এবার প্রমাণ দিল তারা।

ইজরায়েলি বাহিনীর তরফে একটি ভিডিও (Video) প্রকাশ করা হয়েছে। যেখানে আল শিফা হাসপাতালের বাইরে একটি সুড়ঙ্গের প্রবেশদ্বার দেখা যাচ্ছে। মাটির নীচে কংক্রিট এবং কাঠের ধ্বংসস্তূপে ঘেরা একটি গভীর গর্তও দেখা গিয়েছে ভিডিওতে। সেনার দাবি, হাসপাতালে প্রচুর পরিমাণে অস্ত্র মজুত করা একটি গাড়িও পাওয়া গিয়েছে। যেখানে একে-৪৭ (AK-47), আরপিজি, স্নাইপার রাইফেল, গ্রেনেড এবং অন্যান্য বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

 

যদিও ইজরায়েলের দাবি নস্যাৎ করেছে হামাস। তাদের তরফে বলা হয়েছে, যে সমস্ত দাবি ইজরায়েল এবং মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) পক্ষ থেকে করা হচ্ছে, সেটা একেবারেই ‘নির্লজ্জ মিথ্যা আখ্যান’।

আরও পড়ুন: বাংলার কাছে এই গ্রামে সোনার ভান্ডার! ব্রিটিশ আমলের খনির হদিশ মিলল, সাতসকালেই হইচই কাণ্ড

এদিকে ইজরায়েলে প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু (Benjamin Netanyahu) দাবি করেছেন, আল শিফা হাসপাতালে বেশ কয়েকজন যুদ্ধবন্দিকে রেখে দিয়েছিল হামাস। সেই কারণেই হাসপাতালে অভিযান চালিয়েছে সেনা। কিন্তু অভিযানের সময় কোনও যুদ্ধবন্দিকে পাওয়া যায়নি। অভিযানের আগেই সেখান থেকে তাদের সরিয়ে নেওয়া হয়েছে বলে দাবি।

Avatar
Monojit

সম্পর্কিত খবর