fbpx
টাইমলাইনভারত

নাগরিকদের এয়ার ইন্ডিয়াকে উদ্ধারের জন্য ধন্যবাদ জানাল ইজরায়েল

বাংলাহান্ট ডেস্কঃ ইসরাইল (Israel) এয়ার ইন্ডিয়াকে (Air India) আটকা পড়ে থাকা নাগরিকদের উদ্ধারের জন্য ধন্যবাদ জানায়। ইসরাইল দূতাবাস বিদেশ মন্ত্রকের কাছে একটি অনুরোধ জানিয়ে। এয়ার ইন্ডিয়াকে এ জাতীয় বিমান চালনার কথা বলা হয়েছে।

করোনাভাইরাস (corona virus) মহামারীর মধ্যে একটি এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটটি বৃহস্পতিবার সন্ধ্যায় ৩১৪ ইসরাইলীদের তাদের দেশে ফেরত নিয়ে নিরাপদে এখানে অবতরণ করেছে, অনেক যাত্রী ও বিস্মৃত হওয়ার সময় ভারতীয় (indian) ও ইসরাইলীদের পতাকা বহন করেছিল।

জাতীয় বাহকের আগে চীন, ইতালি, ইরান এবং মাদ্রিদে আটকা পড়া ভারতীয়দের জন্য উদ্ধার বিমানের ব্যবস্থা করেছে। এয়ারলাইন্সের কর্মকর্তআদের মতে, বোয়িং  ৭৭৭ বিমানটি বিকেল চারটার দিকে দিল্লী থেকে ছাড়ছিল।

নয়াদিল্লীতে ইসরাইল রাষ্ট্রদূত রন মালকা বিমানবন্দরে এসে যাত্রীদের দেখেন এবং নিঃস্বার্থ সেবার জন্য এয়ার ইন্ডিয়াকে ধন্যবাদ জানান। “আমি এয়ার ইন্ডিয়াকে বিমানের কর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই যারা দায়বদ্ধতার সাথে এবং নিঃস্বার্থভাবে ইসরাইলদের ঘরে ঘরে নিরাপদে থাকার বিষয়টি নিশ্চিত করে চলেছেন। আমাদের নীচে  ধন্যবাদ “, ভারত থেকে ফ্লাইটটি শুরুর আগে মাল্টা টুইট করেছিলেন।

তেল আভিভ এয়ার ইন্ডিয়ার কান্ট্রি ম্যানেজার, পঙ্কজ তিওয়ারি “গ্রাউন্ড স্টাফ, ইঞ্জিনিয়ারিং কর্মী, ক্যাটারিং স্টাফ এবং বিমানের ক্রুদের পুরো দলের প্রশংসা করেছেন যারা এইরকম কঠিন পরিস্থিতিতে এই উড়োজাহাজটি করার জন্য তাদের ব্যক্তিগত স্বার্থকে সামনে রেখে অনুষ্ঠানে পৌঁছেছিলেন। বাস্তবতা “।

তিওয়ারি পিটিআইকে বলেছেন, “যখনই এই ধরণের সার্ভিস কল করা হবে, এয়ার ইন্ডিয়া সর্বদা সামনে থাকবে এবং তাদের পরিবারে যাত্রীদের নিরাপদে একত্র করার জন্য যথাসাধ্য চেষ্টা করবে”, তিওয়ারি পিটিআইকে জানিয়েছেন।

ভারত ভাইরাসটির বিস্তার রোধ করতে ২৫ শে মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত তালা ঝুলছে। ফলস্বরূপ, অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক বিমানগুলিও স্থগিত করা হয়েছে। তবে বিমান চালনা নিয়ন্ত্রক ডিজিসিএর অনুমোদনে পরিচালিত কার্গো ফ্লাইটস, বিশেষ ফ্লাইটস, অফশোর হেলিকপ্টার অপারেশন এবং মেডিক্যাল উচ্ছেদের ফ্লাইট অপারেশনগুলিকে ভারতে আরোপিত বিমান নিষেধাজ্ঞা থেকে ছাড় দেওয়া হয়েছে।

ইসরাইল জাতীয় ক্যারিয়ার এল আল কয়েক শতাধিক ইস্রায়েলীয়কে ফিরিয়ে আনতে এর আগে মুম্বই থেকে দুটি ফ্লাইট পরিচালনা করেছিল। যাত্রা শুরুর পরে দিল্লির বিমানবন্দরে এবং তেল আবিবের বেন-গুরিয়ান বিমানবন্দরে ফেরার যাত্রীদের মধ্যে উৎসবের মনোভাব ছিল।  পুরো লকডাউন চলছে যার ফলে লোকেরা তাদের বাড়ি থেকে ১০০ মিটার দূরেও হাঁটতে দেয় না এবং সাধারণত খাবারের সঞ্চারের জন্য বাইরে যেতে বলা হয়। ফিরে আসা যাত্রীরা বিমানবন্দরে চেক আপের মধ্য দিয়ে গিয়েছিল এবং তাদের অবস্থার উপর নির্ভর করে স্ব-সঙ্গতি বা বিশেষ তদারকিতে থাকত।

সরকারী সূত্রে জানা যায়, ইসরাইল করোনাভাইরাস দ্বারা আক্রান্ত লোকের সংখ্যা ২৬৬৬ জন। এখন পর্যন্ত ৮ জন হতাহত হয়েছে।

 

 

Back to top button
Close
Close