টাইমলাইনভিডিওআন্তর্জাতিক

‘ওম নমঃ শিবায়” মন্ত্রের জপ করে ভারতের জন্য প্রার্থনা ইজরায়েলে, ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ ভারত করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত। বিগত কয়েকদিন ধরে প্রতিদিন ৩ থেকে ৪ লক্ষ মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছেন। দেশের স্বাস্থ্য ব্যবস্থা করোনার সামনে বেহাল হয়ে পড়েছে। তবে এই সঙ্কটের সময় ভারতের প্রতিটি নাগরিকই নিজের মতো করে অসহায় মানুষদের সাহায্যের জন্য এগিয়ে আসছেন। বলিউড তারকা, ব্যবসায়ী, ক্রিকেটার সমেত সবাই নিজের মতো করে মানুষের সাহায্য করছেন।

এছাড়াও অনেক দেশই এই সঙ্কটের সময় ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। আর এরমধ্যে ইজরায়েল থেকে একটি ভিডিও এই মুহূর্তে দুরন্ত গতিতে ভাইরাল হচ্ছে। ওই ভিডিওতে অজস্র মানুষকে একসঙ্গে বসে ‘ওম নমঃ শিবায়” মন্ত্রের জপ করতে দেখা যাচ্ছে। ইজরায়েলের মানুষ এই মন্ত্র জপ করে ভারত আর ভারতীয়দের জন্য প্রার্থনা করছেন।

ভিডিওটি পবন কে পাল নামের একজন ব্যক্তি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করেছেন। তিনি ইজরায়েলে ভারতীয় কূটনৈতিক হিসেবে কাজ করেন। পবন এই ভিডিওর ক্যাপশনে লেখেন, যখন আপনাদের জন্য গোটা ইজরায়েল একত্রিত হয়ে আশার নতুন আলো হয়ে ওঠে।

উল্লেখ্য, ইজরায়েল আর ভারতের মানুষের মধ্যে আধ্মাত্মিক সংযোগও আছে। ইজরায়েলের অনেকেই প্রতি বছর ভারতে আসে আর হিমাচল প্রদেশের কসৌল, কালগা, মলানার মতো জায়গায় থেকে আধ্মাত্মিক জ্ঞান অর্জন করে। জানা যায় যে, ইজরায়েলের যুবরা দেশে মিলিটারি ট্রেনিং সম্পূর্ণ করে ভারতে শান্তি খুঁজতে এবং আধ্মাত্মিক জ্ঞান অর্জন করতে আসে।

বলে দিই, ইজরায়েল কিছুদিন আগেই নিজেদের করোনা মুক্ত দেশ ঘোষণা করেছিল। ইজরায়েলে গণটিকাকরণ অভিযানের পর করোনার নিয়মে ছাড় দেওয়া হয়। স্কুল, কলেজ খুলে দেওয়া হয়। আর মাস্ক ফ্রি নেশনও ঘোষণা করা হয়। আর এই কারণে এই ভিডিওতে অজস্র ইজরায়েলিদের একসঙ্গে বসে থাকতে দেখা গিয়েছে।

Related Articles

Back to top button