পরনে শাড়ি, ‘দিদি’ই আইকন! মমতার মতই মোমো বানালেন সায়নী, বারুইপুরে যা কাণ্ড ঘটালেন…

বাংলা হান্ট ডেস্কঃ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী, তবুও অনায়াসে রাস্তার ধারের চায়ের দোকানে ঢুকে চা খেতে পারেন তিনি! কখনও দেখা যায় নিজের হাতে চা বানাচ্ছেন, কখনও আবার দোকানে উপস্থিত লোকজনের সঙ্গে খোশ-গল্প করতে দেখা যায় তাঁকে। বছর খানেক আগে যেমন দার্জিলিংয়ের একটি মোমোর দোকানে ঢুকে পড়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, নিজের হাতে মোমো বানাতেও শুরু করে দেন তিনি। এবার যেন তৃণমূল সুপ্রিমোর দেখানো পথেই হাঁটলেন সায়নী ঘোষ (Saayoni Ghosh)।

চব্বিশের লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) জোড়াফুল প্রার্থী হিসেবে দেখা যাবে সায়নীকে। মিমি চক্রবর্তীর পরিবর্তে যাদবপুর কেন্দ্র (Jadavpur Constituency) থেকে দাঁড় করানো হয়েছে এই অভিনেত্রীকে। রবিবার ব্রিগেডের জনগর্জন সভা থেকে ঘোষণা করা হয় তাঁর নাম। লোকসভা নির্বাচনের প্রার্থী হিসেবে নাম ঘোষণা হতেই এবার জোরকদমে প্রচারে নেমে পড়লেন তৃণমূল (TMC) নেত্রী।

সোমবার বারুইপুর এসেছিলেন সায়নী। বারুইপুর পশ্চিম বিধানসভা কেন্দ্রে এসে আচমকাই একটি খাবারের দোকানে ঢুকে পড়েন যাদবপুরের তৃণমূল (Trinamool Congress) প্রার্থী। তিনি অবশ্য একা ছিলেন না। তাঁর সঙ্গে ছিলেন সেই কেন্দ্রের বিধায়ক তথা বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ সিনেমা ফেল! ৫৫ দিন কোথায় লুকিয়ে ছিলেন শাহজাহান? সঙ্গে কে ছিলেন? CBI জেরায় সব ‘ফাঁস’

সূত্র মারফৎ জানা যাচ্ছে, বারুইপুরের (Baruipur) কাছারিবাজার সংলগ্ন এলাকার ওই খাবারের দোকান চালায় একটি স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। দোকানে ঢুকে প্রথমে কর্মীদের সঙ্গে কথাবার্তা বলেন সায়নী। এরপর নিজের হাতে মোমো (Momo) বানাতে শুরু করেন তৃণমূল নেত্রী। সায়নীর এই রূপ দেখে স্থানীয় লোকজন প্রথমে খানিক অবাক হয়ে যান বলে খবর। তবে এরপর তৃণমূলের যুব নেত্রীকে হাসিমুখে সাহায্য করেন দোকানের অন্যান্য মহিলা কর্মীরা।

saayoni ghosh making momo

প্রসঙ্গত, গত রবিবার ব্রিগেডের জনগর্জন সভা মঞ্চ থেকে ৪২টি লোকসভা আসনের প্রার্থীর নাম ঘোষণা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। যাদবপুর কেন্দ্রে তৃণমূলের তুরুপের তাস সায়নী। এদিকে বিজেপি থেকে সেই কেন্দ্রে দাঁড় করানো হয়েছে অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে। বামেদের তরফ থেকে এখনও প্রার্থী তালিকা প্রকাশ করা হয়নি। তবে গুঞ্জন শোনা যাচ্ছে, দাপুটে বাম নেতা সৃজন ভট্টাচার্যকে যাদবপুর থেকে দাঁড় করানো হতে পারে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর