এশিয়া কাপে মাঠে নামাই অনিশ্চিত হয়ে গেল বুমরার! নেপালের বিরুদ্ধে ম্যাচের ভারতীয় দলে শামি

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। তাই ম্যাচে জয় পাওয়া সম্ভব হয়নি। ভারতীয় দল (Team India) নেপালের বিরুদ্ধে (Nepal vs India) নামার আগে অত্যন্ত সতর্ক। কোনওরকম অঘটন এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার লজ্জা উপহার দিতে পারে। কিন্তু নেপালের বিরুদ্ধে ম্যাচটিতে নামার আগেই একটা বড় ধাক্কা খেলো ভারত।

চোট কাটিয়ে সম্প্রতি ভারতীয় দলের প্রত্যাবর্তন করেছিলেন তারকা ফার্স্ট বোলার যশপ্রীত বুমরা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে T-20 সিরিজে তিনি দুর্দান্ত ফর্মে ছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে তিনি বোলিং করার সুযোগ পান নাই কিন্তু বল হাতে শেষ দিকে চালিয়ে ব্যাটিং করে ১৩ বলে ১৬ রান করেন। ভারতীয় দলের জন্য তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

কিন্তু নেপালের বিরুদ্ধে তাকে দলে পাওয়া যাবে না এমনটাই খবর পাওয়া গিয়েছে। জানা গেছে ব্যক্তিগত কারণে ভারতে ফিরে এসেছেন তিনি। নেপালের বিরুদ্ধে ম্যাচের আগে এই খবর শুনে কিছুটা চমকে গিয়েছেন ভারতীয় সমর্থকরা। দীর্ঘদিন পর ওডিআই ফরম্যাটে আবার নিজেদের প্রিয় বোলারকে মাঠে দৌড়েতে দেখতে চেয়েছিলেন তারা। কিন্তু দুর্ভাগ্যবশত আপাতত সেটা সম্ভব হচ্ছে না।

bumrah through

তবে তিনি না খেললে তার জায়গায় দলে ফেরত আসতে পারেন মহম্মদ শামি। সিরাজের সঙ্গে জুটি বেঁধে ভারতীয় ফাস্ট বোলিং আক্রমণকে সামলানোর দায়িত্ব থাকবে তার কাঁধে। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে তাকে না খেলানো নিয়ে যথেষ্ট সমালোচনাও হয়েছিল। কিন্তু বুমরার জায়গায় শামি ফেরত আসুক এমনটা হয়তো কেউই চাইনি।

আরও পড়ুন: বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলেও সমালোচিত রোহিত! পাকিস্তানের বিরুদ্ধে নেওয়া একাধিক সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন

নেপাল খাতা-কলমে অনেক দুর্বল প্রতিপক্ষ। পাকিস্তান তাদের বিশাল ব্যবধানে হারিয়েছে। কিন্তু ক্রিকেটের মাঠে কোনও প্রতিপক্ষকেই হালকাভাবে নেওয়া যায় না। যদি ভারতের বিরুদ্ধে খেলতে নেমে নেপাল কোন অঘটন ঘটিয়ে ফেলে তাহলে এশিয়া কাপে আর মাঠে নামারই সুযোগ পাবেন না বুমরা। তবে ভারতীয় দল নেপালকে হারিয়ে সুপার ফোরে পৌঁছলে তিনি শ্রীলঙ্কার মাটিতে ফিরে আসবেন, এমনটা জানা গিয়েছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর