লঞ্চ হয়ে গেল Jio AirFiber! স্বল্পমূল্যেই মিলবে বিশাল সুবিধা, এই শহরগুলিতে শুরু হল পরিষেবা

বাংলা হান্ট ডেস্ক: পূর্বের ঘোষণা অনুযায়ী গণেশ চতুর্থীর (Ganesh Chaturthi) দিন অর্থাৎ বুধবার লঞ্চ হল Jio AirFiber। আপাতত দেশের 8 টি বড় শহরে এই পরিষেবা শুরু করা হয়েছে। জানিয়ে রাখি যে, Jio AirFiber হল একটি ইন্টিগ্রেটেড এন্ড-টু-এন্ড সলিউশন। যেটি হোম এন্টারটেইনমেন্ট, স্মার্ট হোম সার্ভিস এবং হাই-স্পিড ব্রডব্যান্ডের মতো পরিষেবা প্রদান করবে। সংস্থার তরফে প্রথম পর্যায়ে দিল্লি, মুম্বাই, হায়দ্রাবাদ, কলকাতা, আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই এবং পুণেতে Jio AirFiber পরিষেবা শুরু করা হয়েছে।

এদিকে, সংস্থাটি AirFiber এবং AirFiber Max নামে দু’টি প্ল্যান বাজারে উপলব্ধ করেছে। Jio AirFiber প্ল্যানে গ্রাহকরা দু’ধরণের স্পিডের প্ল্যান পাবেন। সেগুলি হল 30 Mbps এবং 100 Mbps। এমতাবস্থায়, বর্তমানে 30 Mbps প্ল্যানের দাম 599 টাকা রাখা হয়েছে। যেখানে 100 Mbps প্ল্যানের দাম রাখা হয়েছে 899 টাকা। উভয় প্ল্যানেই গ্রাহকরা 550 টিরও বেশি ডিজিটাল চ্যানেল এবং 14 টি এন্টারটেনমেন্ট অ্যাপ পাবেন।

   

পাশাপাশি, Jio AirFiber প্ল্যানের অধীনে কোম্পানি 100 Mbps গতি সহ 1,199 টাকার একটি প্ল্যানও চালু করেছে। যেটিতে উপরে উল্লিখিত চ্যানেল এবং অ্যাপের পাশাপাশি Netflix, Amazon এবং Jio Cinema-র মতো প্রিমিয়াম অ্যাপও পাওয়া যাবে। যে গ্রাহকরা হাই-স্পিড ইন্টারনেট চান তাঁরা AirFiber Max প্ল্যানগুলির মধ্যে একটিকে বেছে নিতে পারেন। ইতিমধ্যেই সংস্থার তরফে বাজারে 300 Mbps থেকে 1000 Mbps অর্থাৎ 1 Gbps পর্যন্ত তিনটি প্ল্যান লঞ্চ করা হয়েছে।

আরও পড়ুন: ১৮ মাস পাননি বেতন! চন্দ্রযান-৩-এর লঞ্চপ্যাড তৈরি করা ISRO-র কর্মী সংসার চালাতে বিক্রি করছেন ইডলি

যেগুলির মধ্যে 1499 টাকায় 300 Mbps স্পিড পাওয়া যাবে। পাশাপাশি, 2499 টাকায় 500 Mbps পর্যন্ত স্পিড মিলবে। এছাড়াও, গ্রাহকরা যদি 1 Gbps স্পিড সহ একটি প্ল্যান নিতে চান, তাহলে তাঁদের 3999 টাকা খরচ করতে হবে। এক্ষেত্রে 550 টিরও বেশি ডিজিটাল চ্যানেল, 14 টি এন্টারটেনমেন্ট অ্যাপ এবং Netflix, Amazon ও Jio Cinema-র মতো প্রিমিয়াম অ্যাপগুলিও সমস্ত প্ল্যানের সাথে উপলব্ধ থাকবে।

আরও পড়ুন: ভবিষ্যৎ হবে সুরক্ষিত! এই ফর্মুলা মেনে বিনিয়োগ করলেই ১২ বছর পর অ্যাকাউন্টে আসবে ১ কোটি

এদিকে, Jio AirFiber লঞ্চের সময়ে, Reliance Jio Infocomm Limited-এর চেয়ারম্যান আকাশ আম্বানি বলেন, “আমাদের ফাইবার-টু-দ্য-হোম সার্ভিস, Jio Fiber 1 কোটিরও বেশি গ্রাহককে পরিষেবা দেয়। প্রতি মাসে কয়েক হাজার নতুন সংযোগও ঘটে৷ কিন্তু এখনও লক্ষ লক্ষ বাড়ি এবং ছোট ব্যবসা সংযুক্ত করা বাকি আছে।” উল্লেখ্য যে, Jio AirFiber এমন একটি ডিভাইস যেটিকে যেকোনো জায়গায় বহন করা যেতে পারে।

With Jio AirFiber, your home becomes a Wi-Fi zone

তাই, ব্যবহারকারীরা এটিকে যেকোনো স্থানে নিয়ে যেতে পারেন এবং যেকোনো সময় ব্যবহার করতে পারেন। তবে, সেখানে 5G সংযোগ থাকতে হবে। Reliance Jio-র মতে, তাদের AirFiber পোর্টেবল ব্রডব্যান্ডের মতো গতি দিতে সক্ষম। জানিয়ে রাখি যে, Jio AirFiber অনলাইন এবং অফলাইনে বুক করা যাবে। 60008-60008 নম্বরে মিসড কল দিয়ে বা www.jio.com-এ গিয়ে বুকিং প্রক্রিয়া শুরু করা যেতে পারে। পাশাপাশি, Jio AirFiber, Jio স্টোর থেকে কেনা যাবে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর