fbpx
টাইমলাইনটেক নিউজভারত

করোনায় অর্থাভাব ঠেকাতে জিও কর্মচারীদের দেবে মাসে দুবার বেতন

বাংলাহান্ট ডেস্কঃ  করোনা আতঙ্কে কাঁপছে এই মুহূর্তে গোটা বিশ্ব। ইতালি আমেরিকা ফ্রান্স চীনসহ বিশ্বের প্রথম সারির দেশ গুলি করোনার কারণে বিধ্বস্ত।ভারত-সহ সারা বিশ্বে হু হু করে বেড়ে চলেছে করোনা-আক্রান্ত ও করোনায় মৃতের সংখ্যা। এই মুহূর্তে ভারতে করোনায় মৃত্যুর সংখ্যা 10। সংক্রমণ ঠেকাতে ভারতজুড়ে 21 দিন লকডাউন এর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।

এর ফলে সংস্থাগুলি পরিচালনার পদ্ধতি বদলে দিয়েছে। বড় সংস্থাগুলি বিভিন্ন কর্মচারী এবং সাধারণভাবে জনগণের অসুবিধা লাঘব করতে সচেষ্ট হচ্ছে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ তাদের মধ্যে একটি এবং এটি তার কর্মচারী, সাধারণ জনগণ এবং গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে বিভিন্ন সময় উপযোগী পরিকল্পনা নিয়েছে।
মুকেশ আম্বানির সংস্থা জিও এর তরফ থেকে এক বিবৃতিতে জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে যে প্রতি মাসে ৩০,০০০ টাকার নিচে যেসব কর্মচারী আছেন তাদের মাসে দুইবার বেতন দেওয়া হবে। ( For those earning below ₹30,000 per month, salaries will be paid twice a month to protect their cashflow and mitigate any overwhelming financial burden)

পাশাপাশি, করোনার এই ভয়াল পরিস্থিতি তে সাধারণ নাগরিকদের পাশে দাঁড়ানোর অভিনব সিদ্ধান্ত নিল টেলিকম সংস্থা জিও। মুকেশ আম্বানি সংস্থা জিও নিয়ে এসেছে একটি টুল। যার মাধ্যমে কোন ব্যক্তি খুব সহজেই দেখে নিতে পারবেন তিনি ভাইরাস-এর জন্য পরীক্ষা করাবেন কিনা। Mycroft-এর সঙ্গে হাত মিলিয়ে এই টুলটি নিয়ে এসেছে জিও। অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্লাটফর্মে মাই জিও অ্যাপ-এ এই টুলটি পাওয়া যাবে।

প্রথমে আপনার কাছ থেকে বিস্তারিত পথ জেনে নেবে টুলটি। যেমন আপনি দেশের বাইরে কোথাও গিয়েছিলেন কিনা বা আপনার জ্বর বা অন্য ধরনের অসুবিধা আছে কিনা। এরকম সমস্ত তথ্য জেনে নেওয়ার পর WHO এর নির্দেশাবলী মেনে আপনাকে জানানো হবে আপনার আদেও হাসপাতালে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করানো উচিত কিনা।

Back to top button
Close
Close