fbpx
চাকরিটাইমলাইনপশ্চিমবঙ্গ

চাকরির খবরঃ রাজ্যের পোস্ট অফিসে মাল্টি টাস্কিং অফিসার

বাংলাহান্ট ডেস্কঃ পশ্চিমবঙ্গ, ডাক সার্কেল বহু টাস্কিং কর্মী পদে নিয়োগের জন্য আবেদনগুলি আমন্ত্রণ করেছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা 2020 সালের 17 ফেব্রুয়ারির আগে বা তার আগে নির্ধারিত ফর্ম্যাট অনুযায়ী এমটিএসের পদগুলির জন্য আবেদন করতে পারবেন।

ইন্ডিয়া পোস্ট নিয়োগ 2020 

 

গুরুত্বপূর্ন তারিখগুলো:

বিজ্ঞপ্তি তারিখ:  ১৩ ফেব্রুয়ারি ২০২০
বিভাগীয় অফিস / কন্ট্রোলিং ইউনিটে যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ:  ১৭ ফেব্রুয়ারি ২০২০
যোগ্য প্রার্থীদের ডিও / হেড ইউনিট প্রধান কর্তৃক প্রবেশপত্র প্রদানের তারিখ: 2 মার্চ 2020
পরীক্ষার তারিখ: 15 মার্চ   2020

পশ্চিমবঙ্গ ডাক সার্কেল নিয়োগ 2020 শূন্যপদের বিবরণ:
মাল্টি টাস্কিং স্টাফ – 223 পদ

ইন্ডিয়া পোস্ট হিসাবে বাণিজ্য বিভাগের ডাক বিভাগ (ডিওপি) হ’ল ভারতে একটি সরকার পরিচালিত ডাক ব্যবস্থা, এটি যোগাযোগ মন্ত্রকের সহায়ক সংস্থা। সাধারণত ভারতে “ডাকঘর” নামে পরিচিত, এটি বিশ্বের সর্বাধিক বিস্তৃত ডাক ব্যবস্থা। 1854 সালে লর্ড ডালহৌসি প্রতিষ্ঠা করেছিলেন যিনি আধুনিক ভারতীয় ডাক পরিষেবাটির ভিত্তি স্থাপন করেছিলেন। ডালহৌসি ইউনিফর্মের ডাকের হার (সর্বজনীন পরিষেবা) প্রবর্তন করেছিলেন এবং ১৮৫৪ সালে ইন্ডিয়া ডাকঘর আইন পাস করেছিলেন যা লর্ড উইলিয়াম বেন্টিঙ্কের 1854 আইন ভারতে পোস্ট অফিস চালু করার ফলে উল্লেখযোগ্যভাবে উন্নতি লাভ করেছিল। এটি পুরো দেশের জন্য পদের মহাপরিচালক তৈরি করে।

এটি মেল সরবরাহ (পোস্ট) বিতরণ, মানি অর্ডার দিয়ে অর্থ প্রেরণ, ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পের অধীনে আমানত গ্রহণ, ডাক জীবন বীমা (পিএলআই) এবং পল্লী জীবন জীবন বীমা (আরপিএলআই) এর অধীন জীবন বীমা কভার সরবরাহ এবং বিল সংগ্রহের মতো খুচরা পরিষেবা সরবরাহের সাথে জড়িত। ফর্ম বিক্রয় ইত্যাদি। ডওপি বৃদ্ধাশ্রম পেনশন প্রদান এবং মহাত্মা গান্ধী জাতীয় পল্লী কর্মসংস্থান গ্যারান্টি স্কিম (এমজিএনআরইজিএস) মজুরি বিতরণের মতো নাগরিকদের জন্য অন্যান্য পরিষেবাগুলি ছাড়তে ভারত সরকারের এজেন্ট হিসাবেও কাজ করে। 155,015 পোস্ট অফিস সহ, ইন্ডিয়া পোস্টে বিশ্বের সবচেয়ে বেশি বিতরণ করা ডাক নেটওয়ার্ক রয়েছে।

Back to top button
Close
Close