গায়ে নোংরা জামা, ভিক্ষার টাকায় iPhone ১৫ কিনল ভিখারি! খুচরো গুনতে হিমশিম

বাংলা হান্ট ডেস্ক: সম্প্রতি বাজারে এসেছে iphone-15। সাধারণ মধ্যবিত্ত আমজনতার ধরা-ছোঁয়ার বাইরে এই আইফোন। আর এবার দেখা গেল, এক ভিখারি (Beggar) তার ভিক্ষা করা টাকা দিয়ে আইফোন কিনলেন। কাঁড়ি কাঁড়ি খুচরো টাকা নিয়ে গিয়েছিলেন ওই ভিখারি আইফোন কিনতে। আর সেই টাকা গুনতে রীতিমতো কাল ঘাম ছুটেছে দোকানের কর্মীদের।

   

ঘটনাটি ঘটেছে রাজস্থানের যোধপুর (Jodhpur) শহরে। সেখানেই এক ভিখারি শহরের একটি মোবাইল স্টোর থেকে দামি আইফোন কিনলেন। আর এই মোটা অঙ্কের টাকা দিলেন শুধুমাত্র খুচরো পয়সায়।

যদিও ঘটনাটি কিছুটা আলাদা। একটি ইনস্টাগ্রাম (Instagram) চ্যানেলের তরফে এক যুবককে ভিখারি সাজানো হয়েছিল। তবে খুচরো পয়সার বিষয়টি বাস্তব। ওই চ্যানেলের প্রকৃত উদ্দেশ্য ছিল একজন ভিখারি আইফোন কিনতে গেলে মোবাইল স্টোরের (Mobile Store) মালিক এবং কর্মীদের ঠিক কীরকম প্রতিক্রিয়া হয় তা দেখা। নোংরা পোশাক (Dirty Clothes) পরা যুবককে দেখে অবাক হয়ে পড়েন দোকানের কর্মীরা। অনেকে তো প্রথমে ঢুকতেই দেয়নি দোকানে। বিশ্বাসই করতে পারেনি যে ভিখারির কাছে আইফোন কেনার পয়সা রয়েছে। যদিও পরে ঢুকতে দিলেও খুচরো পয়সা নিতে অস্বীকার করে দোকানের কর্মীরা। যদিও শেষ পর্যন্ত ওই যুবক আইফোন-১৫ কিনতে সক্ষম হন। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

 

ওই ভিডিওতে দেখা গিয়েছে, ভিখারি বেশের যুবক কীভাবে একের পর এক দোকানে প্রত্যাখ্যাত হচ্ছেন। নোংরা পোশাক পরে যাওয়ায় কেউ বিশ্বাসই করতে পারছিলেন না তিনি আইফোন কিনবেন। এর পরে দেখা যায়, দোকানের মেঝেতে খুচরো পয়সা ঢেলে গোনা হচ্ছে। ইতিমধ্যে ওই ইন্সটাগ্রাম চ্যানেলের ভিডিওর প্রশংসা করেছেন সকলে। নেট-নাগরিকদের বক্তব্য, ভিখারির প্রতি সমাজের বাকিদের মনোভাব এই ভিডিওতে (Viral Video) ফুটে উঠেছে।