টাইমলাইনখেলাক্রিকেটIPL

কেন আইপিএল বন্ধ করতে বাধ্য হল বিসিসিআই? আসল কারণ ফাঁস করলো বোর্ড সচিব জয় শাহ

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে দেশজুড়ে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। করোনা সংক্রমন বেড়েই চলেছে ভারতবর্ষ জুড়ে। ইতিমধ্যেই করোনা ঢুকে পড়েছে জৈব সুরক্ষার ভিতরে আইপিএল এর মধ্যে। করোনা আক্রান্ত হয়েছেন একের পর এক ক্রিকেটার। প্রথমে কলকাতা নাইট রাইডার্স এর দুই ক্রিকেটার বরুণ চক্রবর্তী এবং সন্দীপ ওয়ারিয়র তারপর ঋদ্ধিমান সাহা, অমিত মিশ্রার মত ক্রিকেটাররা করোনায় আক্রান্ত হয়ে পড়েন।

আইপিএলে করোনা সংক্রমণ বেড়ে চলায় ক্রিকেটার এবং ক্রিকেটের সঙ্গে যুক্ত সমস্ত ব্যক্তিদের সুরক্ষার কথা ভেবে অবশেষে আইপিএল স্থগিত করে দিতে বাধ্য হল বিসিসিআই। বিসিসিআইয়ের তরফ থেকে জানানো হয়েছে আইপিএলের থেকেও আমাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ ক্রিকেটার এবং ক্রিকেটের সঙ্গে যুক্ত ব্যক্তিদের জীবন। সেই কারণে আমরা আইপিএল স্থগিত করে দিলাম।

এই বিষয়ে বিসিসিআইয়ের সচিব জয় শাহ জানিয়েছেন, “দেশজুড়ে এখনও করোনা সংক্রমণ কাটে নি বরং দিনের পর দিন করোনো সংক্রমণ বেড়েই চলেছে। আর সেই কারণেই বিসিসিআই এবং আইপিএল গভর্নিং কাউন্সিল যৌথ সিদ্ধান্ত নিয়ে এই বছরের মত আইপিএল স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ এই আইপিএল এর সঙ্গে যুক্ত রয়েছে আটটি ফ্র্যাঞ্চাইজির অনেক দেশি এবং বিদেশি ক্রিকেটার। সেই সমস্ত ক্রিকেটারদেরও পরিবার রয়েছে। তাই তাদের সুরক্ষার কথা মাথায় রেখেই আইপিএল বন্ধ করে দেওয়া হল।”

Back to top button