টাইমলাইনভারতরাজনীতি

বিজেপির নতুন টিম বানালেন জে পি নাড্ডা, যুবা নেতারা পেলেন বিশেষ দ্বায়িত্ব

বাংলাহান্ট ডেস্ক: একুশের নির্বাচনের পূর্বে নতুন করে টিম তৈরি করল বিজেপি (Bharatiya Janata Party)। দলের সদস্যদের নিয়ে নতুন টিমের তালিকা প্রকাশ করলেন সভাপতি জে পি নাড্ডা (J. P. Nadda) এই নতুন টিমে বেশ কয়েকজন নেতা এবং যুবনেতাকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দিলেন বিজেপি সভাপতি জে পি নাড্ড।

নতুন টিম তৈরী করল বিজেপি
২০২০ সালে আসন্ন বিহারে বিধানসভা ভোটের পূর্বেই দলের এই বড়সড় পরিবর্তন করা হল। বিজেপির মহাসচিব পদে নির্বাচন করলেন মুরলীধর রাব, অনিল জৈন এবং সরোজ পান্ডের মত নতুনদের দলে গুরুত্বপূর্ণ পদে স্থান দিলেন। বিজেপি যুব মোর্চা দলের নতুন অধ‍্যক্ষ হলেন তেজস্বী সূর্যা।

নতুন টিমে সদস্যদের অবস্থান
বাংলার শাসক দলের ছত্রছায়া থেকে বেরিয়ে এসে ৩ বছরের মাথায় এসে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির দায়িত্ব অর্পন করা হল মুকুল রায়ের উপর। মুকুল রায়ের হাত ধরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে দলের নতুন পদ লাভের সুযোগ পেলেন আরও অনেকে। বিজেপির সর্বভারতীয় সম্পাদক পদ হলেন অনুপম হাজরা এবং সর্বভারতীয় মুখপাত্র হলেন দার্জিলিঙের বিজেপি সাংসদ রাজু বিস্তা।

এই তালিকায় আর কে কে জায়গা পেলেন, দেখে নিন সেই তালিকা।

ক্ষোভ ওগড়ালেন রাহুল সিনহা
বিজেপির কেন্দ্রীয় সম্পাদক পদ খুইয়ে ক্ষিপ্ত রাহুল সিনহা, নতুন রূপে দল গঠন দেখে নিজের ক্ষোভ উগড়ে দিলেন। তিনি বললেন, ‘আমার জন্মলগ্ন থেকে আমি বিজেপির সেবা করে আসছি। চল্লিশ বছর ধরে দলের প্রতি দায়বদ্ধ থাকার পরও আমার কি এই পুরষ্কার প্রাপ‍্য ছিল! তৃণমূল নেতাদের দলে জায়গা দিতেই, আমাকে সরানো হল! তবে আমি এখন কিছু বলতে চাই না। যা বলার ১০-১২ দিনের মধ্যে বলব’।

Back to top button