গরুমারা যাওয়ার আগে সাবধান! আচমকাই বন্ধ হল সাফারি, মাথায় হাত পর্যটকদের

বাংলা হান্ট ডেস্ক: এবার একটি বড় খবর সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, গরুমারায় (Gorumara National Park) বন্ধ থাকছে জঙ্গল সাফারি (Jungle Safari)। এর পেছনে রয়েছে একটি বড় কারণও। জানা গিয়েছে, হাতির ভয়েই এহেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও, এই সিদ্ধান্তের জেরে ক্ষুব্ধ হয়েছেন পর্যটকরা। এমতাবস্থায়, উচ্চপদস্থ বন আধিকারিকের হস্তক্ষেপে পর্যটকদের ক্ষোভ কিছুটা হলেও প্রশমিত হয়েছে।

   

কি জানা গিয়েছে: প্রসঙ্গত উল্লেখ্য যে, গরুমারায় পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণের বিষয় হল জঙ্গল সাফারি। যদিও, পর্যটকরা সাফারির জন্য বেরোতেই সোমবার তাঁদের গরুমারার গেটেই আটকে দেওয়া হয়। এর জেরে পর্যটকদের মধ্যে তীব্র অসন্তোষ দেখা দেয়।

Jungle Safari is closed in Gorumara

শুধু তাই নয়, সেখানে উপস্থিত বনকর্মীদের সঙ্গে রীতিমতো বচসার পরিস্থিতিও তৈরি হয়ে যায়। এমতাবস্থায় জানা গিয়েছে যে, বনকর্মীরা, ঘন্টাখানেক পর্যটকদের চাপড়ামারিতে সাফারির প্রস্তাব দেন। যদিও ততক্ষণে অনেকটা দেরী হয়ে যাওয়ায় পর্যটকরা আর সাফারি করতে চাননি। অর্থাৎ সামগ্রিকভাবে সাফারিতে বিঘ্ন ঘটে।

আরও পড়ুন: কেন ট্রেনের মাঝের অংশে থাকে AC কোচ? ৯৯ শতাংশ ব্যক্তি জানেন না এই উত্তর

এদিকে, ঘটনাস্থলে উপস্থিত হন গরুমারার ডিএফও দ্বিজপ্রতিম সেন। পর্যটকদের সাথে তিনি কথাও বলেন। পাশাপাশি তিনি জানান বর্তমানে যাত্রাপ্রসাদ ওয়াচ টাওয়ারে সাফারি সম্ভব নয়। কারণ ওই নির্ধারিত রাস্তায় রয়েছে হাতির আনাগোনা। এমনকি যেকোনো সময়ে তারা পর্যটকদের ওপর আক্রমণ পর্যন্ত করতে পারে বলে জানান তিনি।

আরও পড়ুন: ১৯ বছর ধরে চলছে অপেক্ষা! কাঙাল পাকিস্তানের দারিদ্রতা কি দূর করবে এই ৬ টি দেশ?

এমন পরিস্থিতিতে তিনি পর্যটকদের চাইলে সাফারির টাকা ফেরত নেওয়ার বিষয়টি জানান। আর তা না হলে অন্যত্র সাফরির জন্যও জানান। এমতাবস্থায় বিকল্প সাফারি প্রস্তাব পেয়ে পর্যটকদের ক্ষোভ প্রশমিত হয়।