‘লোকসভা ভোটে অভিষেকের বিরুদ্ধে লড়ে দেখান’, বিচারপতিকে ওপেন চ্যালেঞ্জ কুণালের, এবার কি তবে…

   

বাংলা হান্ট ডেস্কঃ গতকালই অভিষেকের (Tmc Mp Abhishek Banerjee) সম্পত্তির উৎস, পরিমাণ জানতে চেয়ে সংবাদমাধ্যমের সামনে মন্তব্য করেছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly)। বলেছিলেন, ” অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এত সম্পত্তি কোথা থেকে আসে? তিনি একটা হলফনামা দিয়ে ঘোষণা করবেন যে তার সম্পত্তির পরিমাণ কত?” সেই ঘটনার ২৪ ঘণ্টা পেরোতে না পেরোতেই তৃণমূল তরফে বিচারপতিকে ওপেন চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন দলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)।

মঙ্গলবার তৃণমূল ভবনের সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন কুণাল। সেখান থেকেই বিচারপতিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ”আপনার যদি এত কৌতূহল থাকে তাহলে বিচারপতির পদ ছেড়ে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ডায়মন্ড হারবারেই প্রার্থী হোন, অভিষেকের বিরুদ্ধে লড়ে দেখান।”

এখানেই শেষ নয়, তৃণমূলের রাজ্য সম্পাদক আরও বলেন, ”অভিষেকের সম্পত্তি নিয়ে এত কৌতুহল থাকলে তার হলফনামাগুলো দেখে নিন না। ওখানেই তো সব পেয়ে যাবেন।” কুণালের ‘পরামর্শ’, ”আপনার তো এবছরই অবসর। তার আগে আপনি স্বেচ্ছা অবসর নিয়ে আসন্ন লোকসভা নির্বাচনে ডায়মন্ড হারবার থেকেই অভিষেকের বিরুদ্ধে বিরোধী কোনও একটা দল থেকে ভোট প্রতিদ্বন্দ্বিতায় নামুন।”

kunal ghosh, justice ganguly

তবে কুণাল এও বলেন, “অভিষেক সম্পর্কে আপনার নিজের ধারণা খারাপ নয়। তবে কেউ কেউ অভিষেকের বিরুদ্ধে বলে আপনার মাথায় বিষ ঢোকাচ্ছে।” ওদিকে সোমবার এক প্রাক্তন শিক্ষকের মামলার শুনানিতে স্কুল কর্তৃপক্ষের ওপর ক্ষুব্ধ হয়ে বিচারপতি বলেন, “ এসব কী হচ্ছে রাজ্যে? আমাকে আর কিছু বলতে বাধ্য করবেন না। ভগবান বৃদ্ধ হয়েছেন, গোলযোগ সইতে পারেন না।” এই ইস্যুতে কথা বলতে গিয়েই বিচারপতি বলেন, “এখন আর সরকারি স্কুলে পড়াশোনা ঠিক ভাবে হচ্ছে না। ছিঃ…! আগে ‘জিন্দাবাদ’, ‘জিন্দাবাদ’ করত, এখন অন্য কিছু করে।”

আরও পড়ুন: DA অতীত! নয়া বছরে সরকারি কর্মীদের চমকে দিয়ে বড় ঘোষণা কেন্দ্রের, খুশিতে আত্মহারা সকলে

এদিন বিচারপতির সেই ভগবান মন্তব্যের পাল্টা কটাক্ষ করে কুণাল ঘোষ বলেন, “বাংলায় একটা প্রবাদ আছে – দশ চক্রে ভগবান ভূত। ওই বিজেপি, সিপিএম, কংগ্রেস মিলে আপনার মাথায় ভগবানের মায়া ঢোকাচ্ছে, আপনি এই ভগবানের মায়াজালে জড়াবেন না। তাহলে ভগবানের ভূত হয়ে যাওয়ার পরিণতিও মেনে নিতে হবে।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর