‘বাকিবুরকে চিনি, অফিসে আসত আর…’, টানা ED জেরায় যা যা ফাঁস করলেন জ্যোতিপ্রিয়র আপ্তসহায়ক

   

বাংলা হান্ট ডেস্কঃ রেশন বন্টন দুর্নীতি (Ration Scam) নিয়ে তোলপাড় রাজ্য-রাজনীতি। রেশন দুর্নীতি কাণ্ডে সদ্য গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)। প্রসঙ্গত বৃহস্পতিবার ভোরে রেশন দুর্নীতি মামলার তদন্তে জ্যোতিপ্রিয়র বাড়িতে হানা দেয় ইডি। ২১ ঘন্টা টানা তল্লাশি ও জিজ্ঞাবাদের পর গ্রেফতার করা হয় তাকে।

ওই একই দিনে জ্যোতিপ্রিয় মল্লিকের আপ্তসহায়ক (Jyotipriya Mallicks PA) অমিত দের বাড়িতেও হানা দেয় ইডি। তারপরই তলব। শনিবার ইডির টানা জিজ্ঞাসাবাদের মুখে পড়েন মন্ত্রীর আপ্তসহায়ক অমিত দে। সকাল থেকে চলে ম্যারাথন জিজ্ঞাসাবাদ। তবে ইডি সূত্রে খবর, জেরায় বারংবার অমিত দাবি করেছেন লেনদেন সংক্রান্ত বিষয়ে তিনি কিছু জানেন না।

ইডি সূত্রে খবর, এইসব লেনদেন জ্যোতিপ্রিয় মল্লিকের আগের আপ্তসহায়কের আমলেই হয়েছে বলেও দাবি করেন অমিত দে। পাশাপাশি রেশন দুর্নীতিতে ধৃত মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও ব্যবসায়ী বাকিবুর রহমানকে নিয়ে ইডি তাকে কোনও প্রশ্ন করেনি বলেও তিনি জানান।

আরও পড়ুন: উলট পুরাণ! নিয়োগ দুর্নীতিতে এবার প্রভাবশালীরা নয়, চাপে খোদ CBI

শনিবার দীর্ঘ জিজ্ঞাসাবাদ শেষে সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন অমিত। বলেন, “বৃহস্পতিবার ইডি যখন বাড়িতে গিয়েছিল তখন মোবাইল সিজ করেছিল। তবে আজ খুলে দেখেছে।”

bakibur ration scam

এরপরই বোমা ফাটান অমিত দে। বাকিবুর রহমানের সঙ্গে কোনও যোগ ছিল কি না? এই প্রশ্ন করা হলে জবাবে তিনি বলেন, ” বাকিবুর রহমানকে আমি চিনতাম, অফিসে আসতেন। সবাই যেভাবে দফতরে আসেন, সেভাবেই তিনিও আসতেন।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর