কেরলে খ্রিস্টানদের অনুষ্ঠানে ভয়াবহ বিস্ফোরণ, মৃত একাধিক! আহত বহু, হতাহতের সংখ্যা বাড়ার আশঙ্কা

   

বাংলা হান্ট ডেস্ক: রবিবার সাতসকালে বিস্ফোরণে (Blast) কেঁপে উঠল কেরলের (Kerala) এর্নাকুলাম (Ernakulam) এলাকা। এদিন কালামাসেরি (Kalamassery) এলাকায় একটি কনভেনশন সেন্টারে বিস্ফোরণ ঘটে। সেখানে খ্রিস্টান (Christian) ধর্মাবলম্বীদের একটি অনুষ্ঠান চলছিল বলে খবর। সেই সময় বিস্ফোরণ ঘটে। তবে কী কারণে এই বিস্ফোরণ ঘটল, এখনও তা জানা যায়নি। ইতিমধ্যেই ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও অন্তত ২০ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীদের দাবি, পরপর তিনটি বিস্ফোরণ ঘটেছে। ইতিমধ্যেই ঘটনায় আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনাস্থলে ইতিমধ্যেই পৌঁছেছে পুলিশ এবং বম্ব স্কোয়াড।

স্থানীয় সূত্রে খবর, তিন দিন ধরে ওই কনভেনশন সেন্টারে (Convention Center) অনুষ্ঠান চলছে। রবিবারই ছিল অনুষ্ঠানের শেষ দিন। সেখানে প্রায় দু’হাজার জন উপস্থিত ছিলেন। সকাল ৯টা নাগাদ প্রথম বিস্ফোরণ ঘটে। তারপরই পরপর আরও দুটি বিস্ফোরণ ঘটে।

 

বিস্ফোরণের ঘটনায় জখমদের চিকিৎসার জন্য যাবতীয় ব্যবস্থা করতে স্বাস্থ্য দপ্তরকে নির্দেশ দিয়েছেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ (Veena George)। ছুটিতে থাকা চিকিৎসক এবং নার্সদের অবিলম্বে কাজে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি কালামাসেরি মেডিক্যাল কলেজ, এর্নাকুলাম জেনারেল হাসপাতাল এবং কোট্টায়াম মেডিক্যাল কলেজে অতিরিক্ত ব্যবস্থার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে এটি সন্ত্রাসী হামলাও (Terrorist Attack) হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় এসিপি জানান, ‘৫ থেকে ১০ সেকেন্ডের মধ্যে দুটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ২০ থেকে ২৫ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরি টিম ঘটনাস্থলে রয়েছে। এটি বোমা বিস্ফোরণ (Bomb Blast) ছিল কি না তা তদন্ত সাপেক্ষ।’

 

Avatar
Monojit

সম্পর্কিত খবর