টাইমলাইনবিনোদন

আগামীর সুপারস্টার, কোটি টাকার পান মশলার প্রস্তাব ফিরিয়ে বলিউডে নজির গড়লেন কার্তিক আরিয়ান

বাংলাহান্ট ডেস্ক: গোটা বলিউড একদিকে আর কার্তিক আরিয়ান (Kartik Aaryan) আরেকদিকে। ফিল্মি ব‍্যাকগ্রাউন্ড না থাকা সত্ত্বেও নিজের পায়ের তলার জমি শক্ত করেছেন তিনি। প্রথম সারির পরিচালকের সঙ্গে বিবাদের পর একাধিক ছবিও নাকি হাতছাড়া হয়েছিল তাঁর। কিন্তু সেই কার্তিকই ‘ভুলভুলাইয়া ২’তে বলিউডের ভাগ‍্য ফিরিয়ে দেন। তাবড় সুপারস্টাররা যা পারেনি সেটাই করে দেখিয়েছেন কার্তিক।

এবার তিনি আরো এক কাজ করলেন যা বলিউডের তথাকথিত প্রথম সারির তারকারা করার সাহস দেখাননি। এক পান মশলা ব্র‍্যান্ডের বিজ্ঞাপনে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়ে বলিউডের কাছে এক দৃষ্টান্ত স্থাপন করেছেন কার্তিক। জানা যাচ্ছে, প্রায় ৯ কোটি টাকার বিনিময়ে এক নামী পান মশলা ব্র‍্যান্ডের বিজ্ঞাপনে অভিনয় করতে বলা হয়েছিল তাঁকে। কিন্তু সেই লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন কার্তিক।

বলিউডের এক সংবাদ মাধ‍্যম সূত্রে খব‍র, কার্তিকের প্রস্তাব ফেরানোর খবরে শিলমোহর দিয়েছেন এক বিজ্ঞাপন নির্মাতা। প্রায় ৮-৯ কোটি টাকার প্রস্তাব নাকি দেওয়া হয়েছিল ‘পেয়ার কা পঞ্চনামা’ অভিনেতাকে। কিন্তু তিনি ‘না’ করে দিয়েছেন। ওই বিজ্ঞাপন নির্মাতা সংবাদ মাধ‍্যমকে বলেন, কার্তিকের সম্ভবত কিছু নীতি রয়েছে যেগুলো তিনি লঙ্ঘন করেন না। নয়তো এই বিপুল অঙ্কের টাকা ফেরানো সহজ নয়। তরুণ প্রজন্মের আইকন হিসাবে নিজের দায়িত্ব সম্পর্কে যথেষ্ট সচেতন কার্তিক।

খবর ছড়াতেই কার্তিকের প্রশংসায় পঞ্চমুখ নেটজনতা। একদিকে যখন শাহরুখ খান, অজয় দেবগণ, অক্ষয় কুমারের মতো সিনিয়র অভিনেতারা দেদারে ক‍্যানসারের প্রচার করে বেড়াচ্ছেন, সেখানে তরুণ প্রজন্মকে সঠিক পথ দেখানোর কাজটা বেছে নিয়েছেন কার্তিক। খান, কুমার সুপারস্টারদের একটা ভুল পদক্ষেপ যে তরুণ প্রজন্মের জন‍্য কতটা ক্ষতিকর সেটা তাঁরা বুঝতে পারছেন না। কিন্তু বলিউডে কয়েক বছর থেকে তারকা হওয়ার দায়িত্বটা বুঝে গিয়েছেন কার্তিক, বক্তব‍্য নেটনাগরিকদের।

প্রসঙ্গত, দক্ষিণী দুনিয়ার একাধিক তারকা এর আগে এই পথে হেঁটে আমজনতার বাহবা কুড়িয়েছেন। কোটি কোটি টাকার পান মশলা এবং মদের বিজ্ঞাপনের প্রস্তাব ফিরিয়ে নজির গড়েছেন তাঁরা। এবার বলিউডেও তরুণ প্রজন্মের তারকাদের মধ‍্যে সেই পথটাই বেছে নিলেন কার্তিক।

Related Articles