টাইমলাইনখেলাক্রিকেট

টেস্টে চতুর্থ দ্বিশতরান করে কোহলির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন উইলিয়ামসন, কিউই ব্যাটসম্যানদের মধ্যে কেনই সেরা

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটের সেরা ব্যাটসম্যান ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। বিরাট কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যান হওয়ার কারণ তার রেকর্ড, বর্তমানে যে সমস্ত ক্রিকেটার খেলছেন তাদের মধ্যে সবথেকে বেশি ডবল সেঞ্চুরি রয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলির। ইতিমধ্যেই সাতটি ডবল সেঞ্চুরি করে ফেলেছেন বিরাট কোহলি। তবে এবার কোহলির সঙ্গে পাল্লা দিতে শুরু করেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। পাকিস্তানের বিরুদ্ধে ডবল সেঞ্চুরি করে নিজের ক্যারিয়ারের চতুর্থ ডবল সেঞ্চুরি করে ফেললেন কেন উইলিয়ামসন।

এই মুহূর্তে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যে চলছে টেস্ট সিরিজ। আর এই টেস্ট সিরিজে দুর্দান্ত ফর্মে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। চতুর্থ ডবল সেঞ্চুরি করে তিনি ছুঁয়ে ফেলেছেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালামকে। সেই সঙ্গে টেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম 7000 রান করার নজির গড়লেন উইলিয়ামসন।

https://twitter.com/FanCode/status/1346408387433512960?s=20

টেস্ট ক্রিকেটে এক নম্বর ব্যাটসম্যান হিসেবেই 2020 সাল শেষ করেছিলেন কেন উইলিয়ামসন। তিনি পিছনে ফেলে দিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, তারকা অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথকে। 2021 সালের শুরুতেই ফের ডবল সেঞ্চুরি করে তিনি বুঝিয়ে দিলেন এই বছরেও সেরা ব্যাটসম্যানদের লড়াইয়ে তিনি এক চুলও জমি ছাড়তে রাজি নয়। এছাড়া 144 ইনিংস খেলে 7 হাজার রানের মাইলফলক ছুঁয়ে উইলিয়ামসন টপকে গেলেন তারই সতীর্থ রস টেলরকে।

Back to top button