কেরল থেকে এক অমানবিক ভিডিও! পুলিশ গাড়ি আটকে দেওয়ায় অসুস্থ বাবাকে কাঁধে নিয়ে বাড়ি ফিরলেন ব্যাক্তি

বাংলা হান্ট ডেস্কঃ করোনার ভাইরাসের (Coronavirus) সঙ্কটের কারণে গোটা ভারতে জারি আছে লকডাউন (Lockdown)। এই দ্বিতীয় পর্যায়ের লকডাউনে আরও কড়া নির্দেশিকা পালন করার কথা বলেছে কেন্দ্র সরকার। কিন্তু কোনরকম জরুরী পরিষেবা যেমন হাসতাপাল, ডাক্তার, ওষুধ এবং অন্যান্য পরিষেবার জন্য এই লকডাউনে বিশেষ ছাড় দেওয়া আছে। এমনকি এই লকডাউন ঠিকঠাক ভাবে পালন হলে আর নতুন করে কোন এলাকা করোনা হটস্পট বলে চিহ্নিত না হলে ২০ এপ্রিলের পর আরও কিছু ছাড় দেওয়া হবে।

   

আরেকদিকে এই লকডাউনের মধ্যেই উঠে এলো কেরল (Kerala) থেকে এক অমানবিক চিত্র। সেখানে এক সন্তান গাড়ি না পেয়ে তাঁর অসুস্থ বাবাকে কাঁধে করেই বাড়ি ফিরলেন। প্রাপ্ত খবর অনুযায়ী, ৬৫ বছরের বৃদ্ধ অসুস্থ বাবাকে হাসপাতাল থেকে একটি অটো করে বাড়ি ফিরছিলেন এক ব্যাক্তি। কিন্তু রাস্তায় বাধ সাধে পুলিশ। জরুরী কাগজ থাকার পরেও ওই ব্যাক্তির গাড়ি আটকে দেয় কেরল পুলিশ। সব কাগজ দেখানো আর কাকুতি-মিনতি করার পরেও পুলিশ ওই গাড়িতে করে রোগীকে নিয়ে যেতে দেয়নি। অগত্যা ৬৫ বছরের বৃদ্ধ বাবাকে কাঁধে করে নিয়ে বাড়ি ফিরলেন ওই ব্যাক্তি।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হওয়ার পর গোটা দেশে নিন্দার ঝড় বয়ে যাচ্ছে। পুলিশ লকডাউনের বাহানায় ওই ব্যাক্তির গাড়ি যেতে দেয়নি, কিন্তু কেন্দ্র সরকারের নির্দেশিকায় কোথাও বলা নেই যে, লকডাউনে জরুরী পরিষেবা বন্ধ থাকবে। ভিডিওতে দেখা যাচ্ছে, ৬৫ বছর বয়সী বাবাকে কাঁধে তুলে নিয়ে দৌড়াচ্ছে ওই ব্যাক্তি আর তাঁর পিছনে দৌড়াচ্ছে অসুস্থ ব্যাক্তির বৃদ্ধ স্ত্রী।

আপনাদের জানিয়ে দিই, এখনো পর্যন্ত গোটা ভারতে ১২ হাজার ৪৫৬ জন এই মারক ভাইরাসে আক্রান্ত হয়েছে। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪২৩ জন। এছাড়াও ১৫১৩ জন এই ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কেরলে এখনো পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮৭ জন। এদের মধ্যে ১৬৭ টি মামলা সক্রিয় আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১৮ জন। এবং এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২ জন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর