টাইমলাইনবিশেষ

এক চার্জে চলবে ১২০ কিমি, জলের দামে ভারতে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল Kinetic

বাংলাহান্ট ডেস্ক : কাইনেটিক গ্রিন (Kinetic Green) ভারতে তাদের অত্যাধুনিক ইলেকট্রনিক স্কুটার Zing HSS (হাই স্পিড স্কুটার) লঞ্চ করেছে। কোম্পানির মতে, ইলেকট্রিক স্কুটারটি একবার চার্জে 120 কিলোমিটার চলতে পারে। কাইনেটিক গ্রিনের এই সাম্প্রতিক ইলেকট্রিক স্কুটারটি Ola Electric, Ather Energy, Pure EV, TVS, Okinawa সহ ভারতের অনেক বৈদ্যুতিক গতিশীলতা ব্র্যান্ডের বৈদ্যুতিক দু-চাকার গাড়ির সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত।

কাইনেটিক গ্রিন ই-স্কুটারের বৈশিষ্ট্যগুলি জানুন:

Kinetic Zing HSS-এর বৈশিষ্ট্যগুলির মধ্যে প্রথমেই বলতে হয়, এই Lacticrix স্কুটারটি একটিতে 3.4 kWh ক্ষমতার লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক আসে। এই কারণে, এই স্কুটারটি সম্পূর্ণ চার্জে 120 কিলোমিটার রেঞ্জ দিতে পারে। কোম্পানির দাবি অনুযায়ী, এই ব্যাটারিটি 3 ঘণ্টায় সম্পূর্ণ চার্জ করা যাবে। এই স্কুটারটিতে এমন একটি ব্যাটারি প্যাক রয়েছে যেটিকে স্কুটার থেকে বের করে বাড়িতে আলাদা ভাবে চার্জ করা যেতে পারে।

এই স্কুটারটির বৈদ্যুতিক মোটর সম্পর্কে বলতে গেলে, এটিতে 1.2 KW ক্ষমতার একটি বৈদ্যুতিক মোটর আছে যার কারণে এই স্কুটারটি 49 kmph এর সর্বোচ্চ গতি দিতে পারে। কাইনেটিক গ্রীন-এর সিইও সুলাইজা মোতওয়ানির মতে, কোম্পানির উচ্চ-গতির স্কুটারগুলির সাথে লাইনআপ প্রসারিত করার একটি আগ্রাসী পরিকল্পনা রয়েছে৷ সাথেসুলাইজা মোতওয়ানি জানিয়েছেন যে এই ই-লুনা ইলেকট্রিক স্কুটারটি আগামী বছর বাজারে আসতে চলেছে।

Kinetic Zing HSS-এর দাম ভারতে 85,000 টাকা হতে পারে, যদিও এটি এক্স-শোরুম মূল্য। কিন্তু এতে FAME-II ভর্তুকি অন্তর্ভুক্ত রয়েছে। Kinetic Zing HSS E-Scooter 300 ভারতে একচেটিয়া ডিলারশিপের জন্যও উপলব্ধ হবে বলে জানা গিয়েছে।

Related Articles