কলকাতাক্রিকেটখেলাটাইমলাইনIPL

বিধ্বংসী রাজস্থানকে ধুলিস্যাৎ করল কেকেআর, ৩৭ রানে জিতে নিল ম্যাচ

বাংলা হান্ট ডেস্কঃ আজ আইপিএলের দ্বাদশ ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়েলস। এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান রয়েলসের অধিনায়ক স্টিভ স্মিথ। এর ফলে ব্যাটিং করতে আসে কলকাতা নাইট রাইডার্স।

ব্যাটিং করতে নেমে শুরু থেকেই নিজেদের ছন্দে ব্যাটিং করতে থাকেন কলকাতা নাইট রাইডার্সের দুই ওপেনার শুভমান গিল এবং সুনীল নারিন। সুনীল নারিন দ্রুত প্যাভিলিয়নে ফিরে গেলেও এইদিন ফের ব্যাট হাতে নিজের জাত চেনালেন শুভমান গিল। অল্পের জন্য হাফ সেঞ্চুরি মিস হলেও দলকে একটি মজবুত জায়গায় রেখে দিন 34 বলে 47 রানের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফিরে যান শুভমান গিল।

শুভমান গিল, ইয়ন মর্গ্যানদের ব্যাটে ভর করে নির্ধারিত 20 ওভার শেষে 174 রান তোলে কলকাতা নাইট রাইডার্স। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত ব্যবধানে একের পর এক উইকেট হারিয়ে একেবারে ব্যাকফুটে চলে যায় রাজস্থান রয়েলস। কলকাতা নাইট রাইডার্সের দেওয়া 175 রানের টার্গেট চেজ করতে নেমে 137 রানেই শেষ হয়ে যায় রাজস্থান রয়েলসের ইনিংস। 37 রানে এই ম্যাচ জিতে নেয় কেকেআর। এইদিন কলকাতা নাইট রাইডার্স এর হয়ে দুর্দান্ত বোলিং করেন দুই তরুণ বোলার শিভম মাভি এবং কামলেশ নগরকাট্টি। এই দুজনেই দুটি করে উইকেট পেয়েছেন। এছাড়াও কেকেআর এর হয়ে দুটি উইকেট তুলে নিয়েছেন বরুণ চক্রবর্তী।

Back to top button