দলে জায়গা না পেয়ে মন্দিরে দিয়েছিলেন পুজো! প্রত্যাবর্তনে দুর্দান্ত ব্যাটিংয়ের পাশাপাশি কিপিংও করলেন রাহুল

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ মাত্র কয়েকদিন আগের কথা। ভারতীয় দলে (Indian Cricket Team) তার জায়গা পাওয়া উচিত কিনা সেই নিয়ে প্রশ্ন তুলছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ঈশান কিষাণ একজন উইকেটরক্ষক এবং পাকিস্তানের বিরুদ্ধে বৃষ্টি বিঘ্নিত গ্রুপপর্বের ম্যাচে তিনি একটি দুর্ধর্ষ ইনিংস খেলেছিলেন। এরপরে আর লোকেশ রাহুলকে (KL Rahul) দলে ফেরানোর দরকার নেই এমনটা মন্তব্য করেছিলেন অনেকেই।

সেই ভারত পাকিস্তান ম্যাচের দিনেই ভারতে অবস্থান করছিলেন রাহুল। এশিয়া কাপের স্কোয়াডে থাকলেও তিনি তখনও সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠেননি। গ্রুপ পর্বের পরে তিনি দলের সঙ্গে যোগ দেবেন এটা আগে থেকেই স্পষ্ট ছিল। সেই সময়টা নিজের স্ত্রী আথিয়া শেট্টির সঙ্গে কর্ণাটকের ঘাতি শুভ্রমনিয়াম স্বামী মন্দিরে প্রার্থনা করতে গিয়েছিলেন তিনি। ভগবান কার্তিকের কাছে প্রার্থনা করেছিলেন হয়তো নিজেরই একটা সুস্থ প্রত্যাবর্তনের।

প্রত্যাবর্তন করলেন এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ের ভারত বনাম পাকিস্তান ম্যাচে। ব্যাটিং করতে নামলেন চার নম্বরে, যেখানে কার ব্যাটিং করা উচিত, সেই নিয়ে দীর্ঘদিন ধরে প্রশ্ন উঠছিল। পাকিস্তানের শক্তিশালী বোলিং লাইন আপের বিরুদ্ধে করলেন অসাধারণ ব্যাটিং। শুধু তাই নয়, এরপর ঈশান প্রথমদিকের ওভারগুলোতে কিপিং করলেও পরে রাহুলের হাতেই কিপিং গ্লাভস তুলে দেন রোহিত।

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে ব্যাঘ্র বিক্রম! সচিনের রেকর্ড ভেঙে নতুন ইতিহাস লিখলেন কোহলি

উইকেটের পেছনেও বাকি ম্যাচে তাকে আগের মতোই চনমনে এবং সপ্রতিভ দেখিয়েছে। বিসিসিআইয়ের কাছে এটা একটা অত্যন্ত সুসংবাদ। তিনি এমন ছন্দ ধরে রাখলে আর ধীরে ধীরে কিপিং করা শুরু করলে বিশ্বকাপ নিয়ে আর চিন্তা থাকবে না ভারতীয় ক্রিকেট বোর্ডের।

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে ব্যাঘ্র বিক্রম! সচিনের রেকর্ড ভেঙে নতুন ইতিহাস লিখলেন কোহলি

আজ তিনি যেভাবে ব্যাটিং করেছেন তা দেখে মুগ্ধ ক্রিকেট বিশ্ব। পাকিস্তানের স্পিনারদের বিরুদ্ধে তার মারা ছক্কাগুলি যেন চোখের শান্তি ছিল ক্রিকেটপ্রেমীদের কাছে। তার এবং কোহলির দুর্দান্ত শতরানের দৌলতে গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানের ওপর পাহাড়প্রমান রানের বোঝা চাপিয়ে দেওয়া গিয়েছে। ইতিমধ্যেই পাকিস্তান ৩ উইকেট হারিয়ে ফেলেছে। ভারতের জয় এখন বলতে গেলে কেবলমাত্র সময়ের অপেক্ষা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর