আম্বানি বা আদানির নয়, এবার সবথেকে বেশি লাভ দিচ্ছে এই ১০ সংস্থা, বিনিয়োগ করলে আপনিও হবেন লাখপতি

   

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে যত দিন এগোচ্ছে ততই আমাদের দেশে ব্যবসায়িক ক্ষেত্রে প্রসার বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি, কিছু কিছু সংস্থা তাদের সামগ্রিক কর্মকান্ড এবং পারফরম্যান্সের বিচারে বিপুল অর্থও উপার্জন করছে। যেগুলির উপার্জনের পরিমাণ জানলে রীতিমতো অবাক হয়ে যাবেন সকলেই। বর্তমান প্রতিবেদনে আমরা ঠিক সেই রকমই ১০ টি কোম্পানির প্রসঙ্গ উপস্থাপিত করব। যেগুলি ইতিমধ্যেই দুর্দান্ত উপার্জনের সম্মুখীন হয়েছে।

সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, এই তালিকায় স্টেট ব্যাঙ্ক থেকে শুরু করে বিভিন্ন তেল মার্কেটিং সংস্থাও সামিল রয়েছে। এছাড়াও তালিকায় রয়েছে বড় চমকও। এমতাবস্থায় চলুন জেনে নিই, দেশের সবথেকে বেশি উপার্জনকারী ১০ টি সংস্থার প্রসঙ্গে।

প্রথমেই রয়েছে স্টেট ব্যাঙ্ক: আমাদের দেশের সবথেকে বৃহৎ ব্যাঙ্কের তকমা যার কাছে রয়েছে সেটি হল SBI অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। দেশের প্রতিটি প্রান্তেই খোঁজ মেলে এই ব্যাঙ্কের। এমতাবস্থায়, SBI গত এপ্রিল থেকে জুনের ত্রৈমাসিকে মোট ১৮,৩৭৬ কোটি টাকার আয় করেছে।

আরও পড়ুন: অসুস্থ, ভালো নেই দ্বিতীয় হুগলী সেতু! বন্ধ হয়ে যাবে যান চলাচল? পুজোর পরেই বড় পদক্ষেপ

এদিকে, এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে বর্তমানে ভারতের শ্রেষ্ঠ ধনকুবের মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড (RIL)। গত ত্রৈমাসিকে এই সংস্থাটি ১৮,২৫৮ কোটি টাকার আয় হাসিল করেছে। পাশাপাশি, এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (IOC)। এই সংস্থা গত এপ্রিল থেকে জুনের ত্রৈমাসিকে মোট ১৪,৩৭৫ কোটি টাকার আয় করেছে।

আরও পড়ুন: Axis Bank-এর গ্রাহকদের জন্য বড়সড় সুখবর! এবার FD-তে লাফিয়ে বৃদ্ধি পেল সুদের হার

এই তালিকায় চতুর্থ স্থানে থাকা দ্বিতীয় ব্যাঙ্কটি হল HDFC ব্যাঙ্ক। গত ত্রৈমাসিকে এই ব্যাঙ্কটি ১২,৪০৩ কোটি টাকার আয় হাসিল করে চতুর্থ স্থানে রয়েছে। পাশাপাশি, টাটা গ্রূপের সংস্থা TCS গত এপ্রিল থেকে জুনের ত্রৈমাসিকে মোট ১১,১২০ কোটি টাকার আয় করার মাধ্যমে এই তালিকায় রয়েছে পঞ্চম স্থানে। এদিকে, তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে আরও একটি ব্যাঙ্ক। জানা গিয়েছে, গত ত্রৈমাসিকে ICICI ব্যাঙ্ক মোট ১১,০১৫ কোটি টাকা আয় করে তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে।

Know about 10 highest earning companies in India

এছাড়াও, গত এপ্রিল থেকে জুনের ত্রৈমাসিকে মোট ১০,৬৬৪ কোটি টাকার আয় করে এই তালিকায় সপ্তম স্থানে রয়েছে BPCL (Bharat Petroleum Corporation Limited)। পাশাপাশি, এই নির্দিষ্ট ত্রৈমাসিকে আয়ের ভিত্তিতে অষ্টম স্থানে রয়েছে ভারতীয় ধনকুবের গৌতম আদানির সংস্থা আদানি পাওয়ার (আয়ের পরিমাণ ৮,৭৫৯ কোটি টাকা), নবম স্থানে রয়েছে কোল ইন্ডিয়া (আয়ের পরিমাণ ৭,৯৪১ কোটি টাকা) এবং দশম স্থানে রয়েছে HPCL (Hindustan Petroleum Corporation Limited)। এই সংস্থার আয়ের পরিমাণ হল ৬,৭৬৬ কোটি টাকা।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর