বিশেষ অনলাইন কোর্স করাচ্ছে SBI, সফল হলেই মিলবে ব্যাঙ্কে বড় চাকরি

   

বাংলা হান্ট ডেস্ক : তরুণ সমাজের জন্য বড় সুযোগ নিয়ে এল State Bank of India। ঘরে বসে অনলাইন কোর্স করার সুবর্ণ সুযোগ দিচ্ছে। সেই সঙ্গে রয়েছে আরো একটি সুবিধা। এই অনলাইন কোর্স শেষ হলেই পেয়ে যেতে পারেন এসবিআইতে কেরিয়ার গড়ার সুযোগ। অনেকেই হয়তো বিষয়টি জানেননা। হয়ত এখানে আবেদন করার প্রক্রিয়া সম্পর্কেও অবগত নন অনেকেই।

জানিয়ে রাখি, SBI এর এই প্রোজেক্টের সাথে নিজেকে যুক্ত করা একদমই সহজ। নিজের নাম রেজিস্ট্রেশন করার জন্য প্রয়োজন হবে আপনার কিছু ডকুমেন্ট। আধার কার্ড, ভোটার কার্ড এবং প্যান কার্ডের পাশাপাশি দরকার হবে মোবাইল নাম্বার। খুব সহজেই এই বিনামূল্যে অনলাইন কোর্সের জন্য নিজেকে নিবন্ধন করতে পারবেন।

সবার আগে আপনাকে SBI এর অফিশিয়াল ওয়েবসাইটে আসতে হবে। হোম পেজের নিচের দিকে আপনি বিভিন্ন কোর্সের অপশন দেখতে পাবেন। সেখানে নিজের পছন্দ মত কোর্স সিলেক্ট করে নিন। সেই অপশনে ক্লিক করার পর আপনার সামনে একটি নতুন পেজ খুলে যাবে। সেখানে এনরোল নাও এর অপশন দেখতে পাবেন।

img img fl14 sbi inset 2 1 1 4ia17om5 (1)

এই অপশনে ক্লিক করার পর আপনার সামনে আবারও একটি নতুন পেজ খুলবে। এই পেজটি পূরণ করার সময় একটু সাবধানতা অবলম্বন করা প্রয়োজন। সমস্ত প্রয়োজনীয় নথী দিয়ে ফর্মটি পূরণ করে সাবমিট অপশনে ক্লিক করতে হবে। এরপর আপনি আপনার লগইন আইডি এবং পাসওয়ার্ড পাবেন। এই আইডি পাসওয়ার্ড দিয়ে আপনি অনলাইন কোর্স করতে পারবেন এবং কোর্স শেষে একটি সার্টিফিকেট-ও পাবেন।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর