ক্রিকেটখেলাটাইমলাইন

“কোহলির সন্তান অস্ট্রেলিয়ার নাগরিক হবে!” বর্ডারের মন্তব্যে হৈচৈ ক্রিকেটমহলে

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে অস্ট্রেলিয়া সফরে রয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian cricket team)। আইপিএল খেলেই দুবাই থেকে সরাসরি অস্ট্রেলিয়া উড়ে গিয়েছে বিরাট কোহলিরা (Virat kohli)। অস্ট্রেলিয়ায় আড়াই মাস ধরে সিরিজ খেলবে ভারতীয় ক্রিকেট দল। প্রথমে ওয়ানডে সিরিজ তারপর টি-টোয়েন্টি সিরিজ এবং সবশেষে রয়েছে টেস্ট সিরিজ। যদিও ভারত অধিনায়ক বিরাট কোহলি ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলার পর প্রথম টেস্ট ম্যাচ খেলেই দেশে ফিরে আসবেন। কারণ বছরের শুরুতেই বাবা হতে চলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আর তাই প্রথম টেস্ট খেলেই পিতৃত্বকালীন ছুটি নিয়ে তিনি দেশে ফিরে আসবেন।

নতুন বছরের শুরুতেই বাবা হবেন বিরাট কোহলি। তার আগে প্রাক্তন অজি কিংবদন্তি ক্রিকেটার অ্যালান বর্ডার এক অদ্ভুত দাবি করে বসলেন। কিছুটা মজা করে তিনি বলেন, ‘আমি চেয়েছিলাম ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং তার স্ত্রী অনুষ্কা শর্মার সন্তান জন্ম নিক অস্ট্রেলিয়ায়। এরফলে জন্মসূত্রে অস্ট্রেলিয়ার নাগরিক হয়ে যাবে বিরাটের সন্তান।’

বিরাটের প্ৰথম টেস্ট খেলেই দেশে ফিরে আসা প্রসঙ্গে বর্ডার বলেন, ” তাহলে এই একটা জিনিস অন্তত অস্ট্রেলিয়ার পক্ষে যে বিরাট কোহলি প্রথম টেস্ট খেলেই দেশে ফিরে যাবেন। অধিনায়ক হোক কিংবা ক্রিকেটার বর্তমানে বিরাট কোহলির মতো কেউ নেই। আর তাই বিরাট সিরিজের শেষ ম্যাচে না খেললে সেটা আস্ট্রেলিয়ার পক্ষেই লাভ হবে।” সেই সঙ্গে তিনি বলেন আমরা আশা করেছিলাম কোহলি তাঁর সন্তানের জন্ম অস্ট্রেলিয়াতেই দেবে, তাহলে আমরা অন্তত সদ্যজাতকে অস্ট্রেলিয়ান হিসেবে দাবি করতে পারব।

Back to top button