আজকের কলকাতা ফটাফট রেজাল্ট, কলকাতা এফ এফ টিপস

কলকাতা ফটাফট হল কলকাতার সবথেকে বিখ্যত সাট্টা মটকা গেম। প্রতিদিন প্রায় লক্ষ লক্ষ মানুষ কলকাতা এফ এফ বা কলকাতা ff গেম খেলে থাকেন। অনেক মানুষই নিজের ভাগ্য পরীক্ষা করতে ভালোবাসেন। আর ভাগ্যের দৌলতেই তো আজ যে ফকির কাল সে রাজা। যদি আপনিও লটারি আর ভাগ্য পরীক্ষায় আগ্রহী হন আপনার জন্য উপযুক্ত হয়ে উঠতে পারে কলকাতা ফটাফট। যদিও মটকা এখন ভারতে আইনত ভাবে নিষিদ্ধ। তবে এখনো ভারতের বেশ কিছু জায়গায় চলছে ‘সাট্টা মটকা’।তাদের মধ্যেই একটা হল এই কলকাতা ফাটাফাট। এখানেও আপনি পরীক্ষা করতে পারেন আপনার ভাগ্য। আর ভাগ্য খুলে গেলে, কে বলতে পারে আপনিও হয়ে যেতে পারেন লাখোপতি।

আজকের কলকাতা ফটাফট রেজাল্ট

বিভিন্ন সাইটে কলকাতা ফটাফট রেজাল্ট প্রকাশিত হয়, বাংলা হান্ট তারমধ্যে অন্যতম সবার আগে কলকাতা ff রেজাল্ট জানতে অবশ্যই সেভ করে রাখুন এই পেজ

কলকাতা ফটাফট খেলা

কলকাতা ফটাফট হলো সাট্টা মটকার আদলে তৈরি এক ধরনের লটারির খেলা। এই মুহূর্তে ভারতে সাট্টা মটকা ব্যান হলেও এই অনলাইন ওয়েবসাইটটি অথরাইজড। শুধুমাত্র কলকাতাতেই আপাতত আপনি খেলতে পারেনি খেলাটি। এ বিষয়ে আরো জানার জন্য দেখতে পারেন ইউটিউবের বিভিন্ন টিউটোরিয়াল ভিডিও। প্রসঙ্গত উল্লেখ্য, খেলায় জিততে হলে আপনাকে বাজি রাখতে হবে সঠিক নম্বরের উপর। কলকাতায় এমনিতেই মানুষ লটারিতে ভীষণ আগ্রহী। আর তাই আপনিও যদি আগ্রহী হন তাহলে অবশ্যই যোগাযোগ করতে পারেন। তবে অবশ্যই মনে রাখবেন, কলকাতা এফ এফ খেলায় যথেষ্ট ঝুঁকি রয়েছে। ওই খেলতে হবে সাবধানে।

Kolkata Fatfat Information Table

খেলার আসল নাম:Kolkata Fatafat / कोलकाता फटाफट / কলকাতা ফটাফট)
অন্যান্য নাম :Kolkata FF / কলকাতা এফ এফ / कोलकाता एफएफ)
রাজ্য/ দেশ:পশ্চিমবঙ্গ / ভারত
প্রতিস্থার সময়‎:১৯৫১
এলাকা‎:কলকাতা
ধরন:সাট্টা মটকা
টাকার পরিমান :₹10 টাকা থেকে ₹1 লাখ টাকা
বাজি 

কলকাতা এফ এফ রেজাল্ট কিভাবে ঘোষিত হয়ঃ

কলকাতা এফ এফরেজাল্ট দিনে মোট আটবার ঘোষিত হয়। আপনি রেজাল্ট দেখতে পারবেন কলকাতা ফটাফটের অফিশিয়াল ওয়েবসাইটেই। প্রথম বাজিঃ ১০:৩০ মিনিট দ্বিতীয় বাজিঃ ১১:৩০ মিনিট তৃতীয় বাজিঃ ১:০০ মিনিট চতুর্থ বাজিঃ ২:৩০ মিনিট পঞ্চম বাজিঃ ৪:০০ মিনিট ষষ্ঠ বাজিঃ ৫:৩০ মিনিট সপ্তম বাজিঃ ৭:০০ মিনিট অষ্টম বাজিঃ ৮:৩০ মিনিট

কলকাতা ff এ কি একসাথে অনেকজন জয়ী হতে পারেনঃ

এই খেলায় কিছু টাকা হাতে নিয়ে আপনাকে খেলতে নামতে হয়, তবে হ্যাঁ কলকাতা ff এখেলার ভিত্তিতে একাধিকজন জয়ী হতেই পারেন। লিগের ক্ষেত্রে কোন ক্ষেত্রে চারজন এবং কোন কোন বাজির ক্ষেত্রে আটটি বাজিতে আটজন জয়ী ঘোষিত হন।

কলকাতা ফটাফট (Kolkata FF) খেলার নিয়মঃ

কলকাতা ফটাফট (Kolkata ff) খেলার পদ্ধতি নীচে উল্লেখ করা হল *আপনাকে ০ থেকে ৯ এর মধ্যে যেকোনো একটি সংখ্যা বেছে নিতে হবে। *এরপর বুকির কাছে বাজি ধরতে হবে। *এরপর আপনাকে একটি হাতে লেখা স্লিপে আপনার পছন্দ করা নাম্বারটি দিতে হবে। *পশ্চিমবঙ্গে যেকোনো দুটি শহরে খোঁজ নিয়ে দেখতে পারেন যেকোনো জায়গাতেই ফলাফল একই কিনা। কারণ সব জায়গাতেই একই রেজাল্ট ঘোষিত হয়। *জয়ী হলে আপনি বুকির সাথে যোগাযোগ করুন। তার থেকেই আপনি আপনার টাকা সংগ্রহ করতে পারবেন। *সপ্তাহের সাত দিনই খেলা হয়। তবে আট রাউন্ডের খেলা হয় সোম থেকে শনি। রবিবার খেলা হয় চারটি রাউন্ড।

কিভাবে জেতা যায় কলকাতা ফটাফট (Kolkata Fatafat) খেলায়ঃ

কলকাতা ফটাফট (Kolkata fatafat) লটারি মূলত ভাগ্যের উপর নির্ভরশীল, তাই জেতার কোন নিয়ম বিধি নেই। তবে আপনি যদি একেবারেই নতুন হন সেক্ষেত্রে আপনার জন্য ইউটিউবে রয়েছে বেশ কিছু টিউটোরিয়াল ভিডিও। সেখান থেকেই আপনি খেলা সম্পর্কে জানতে পারবেন। শুধু শহর নয়, এই মুহূর্তে গ্রামে যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠেছে কলকাতা ফটাফট। অনলাইন জুয়ার এই খেলায় মেতে উঠেছেন অনেকেই। তবে শুরুর দিকে অবশ্যই আপনাকে ধৈর্য রাখতে হবে। আপনি কোন একটি সংখ্যা বাছতে পারেন বা বেছে নিতে পারেন কোন একটি সিরিজ। তবে মনে রাখবেন, কলকাতা এফ এফ খেলায় ঝুঁকি রয়েছে। তবে ঝুঁকি না নিলে আপনার জেতার আশাও কম।

কলকাতা এফ এফ এর টিপস :

আজকাল অনেকেই ইউটিউবে সাম্প্রতিক ট্রেন্ডটি ধরে কলকাতা ff এর আসল সংখ্যাটি বলে দেবেন এমন দাবি করেন। তবে মনে রাখবেন এই খেলা সম্পূর্ণ ভাগ্যের উপর নির্ভরশীল। তাই আসল সংখ্যাটি কারোরই জানা থাকে না। তাই এধরণের কোন ভিডিওতে বিশ্বাস করবেন না যাতে আপনার বড়োসড়ো কোন লোকসান হতে পারে। নিজে খেলতে খেলতেই আপনি এই সাট্টা মটকা খেলার সম্পূর্ণ বিষয়টি অনুধাবন করতে পারবেন। তবে অবশ্যই পুরনো রেজাল্ট থেকে আপনি কিছুটা অনুমান পেতে পারেন। যা আপনাকে আগামী দিনের কলকাতা এফ এফ খেলায় সাহায্য করতে পারে।

কলকাতা ফটাফট খেলায় কারা সবচেয়ে বেশি আগ্রহীঃ

পশ্চিমবঙ্গের মধ্যবিত্ত শ্রেণীর মধ্যেও এই খেলার যথেষ্ট চাহিদা রয়েছে। দেখা গিয়েছে, মূলত বিভিন্ন অনুষ্ঠান এবং পুজোর সময় এই খেলার চাহিদা খুবই বেশি। কারণ মানুষ সাধারণত তাদের চাহিদা পূরণের জন্যই এ ধরনের খেলায় অংশগ্রহণ করেন। তবে একটা কথা মনে রাখবেন, অনেকেই ভাবেন কলকাতা ফটাফট তাকে তাড়াতাড়ি লাখোপতি করে দেবে। কিন্তু বিষয়টি অত সহজ নয়। এর জন্য দরকার ধৈর্য এবং সর্তকতা। যেকোন ক্ষেত্রে একটুখানি অশোকের অনন্ত আপনার মারাত্মক ভুলের কারণ হতে পারে। তাই অবশ্যই  খেলার আদি সমস্ত দিক বিবেচনা করুন। কারণ কলকাতা এফ এফ খেলার অর্থনৈতিক ঝুঁকিও রয়েছে।

কলকাতা ফটাফট সম্পর্কিত বিভিন্ন প্রশ্ন উত্তর :

কলকাতা ফটাফট খেলা এক বেআইনি খেলা, তাই এ সম্পরকে অনেক তথ্যই এখন অজানা, তবুও জেসকল তথ্য উপলদ্ধ তা এখানে বিস্তারিত জানান হলো ।

কলকাতা ff খেলার জন্য নির্ধারিত বয়স আছে কিঃ

১৮ থেকে ৭০ বছর বয়সী যে কোনো মানুষই এই খেলায় অংশগ্রহণ করতে পারেন। তাই কলকাতা এফ এফ এ সেভাবে কোন নিয়ম বিধি নেই। তবে বুকিদের সঙ্গে আপনার সম্পর্ক ভালো হওয়া একান্ত দরকার।

কিভাবে খেলতে হয় কলকাতা ff ?

কলকাতা ff খেলা খেলতে হলে আপনাকে লোকাল এলাকায় যোগাযোগ করতে হবে যেখানে এই বাজি ধরা হয় ! তারপর যিনি জিততে চান তার জন্য রয়েছে বিভিন্ন ধরনের বাজি। টাকা জিততে হলে আপনাকে অবশ্যই বাজি ধরতে হবে সঠিক নম্বরের উপর। তবে সাধারন লটারি খেলা গুলির থেকে এটা কিছুটা আলাদা। কারণ কলকাতা এফ এফ এর সদস্যদের পাসিং রেকর্ডের মূল্যায়ন করতে হবে।

কলকাতা ফটাফট এর পুরনো রেজাল্ট দেখা যাবে কিঃ

কলকাতা ff এই মুহূর্তে দেশের মধ্যে সবচেয়ে বেশি পছন্দ করা সাট্টা খেলা গুলির মধ্যে অন্যতম। বর্তমানে প্রায় কয়েক মিলিয়ন মানুষ এই খেলার সঙ্গে যুক্ত। শুধু পশ্চিমবঙ্গ নয়, অন্যান্য রাজ্যের অনেক মানুষ এই খেলায় সমানভাবে আগ্রহী। খেলোয়াড়রা এই সাট্টা মটকা খেলার পুরোনো ফলাফল দেখতে পারেন বিভিন্ন ওয়েবসাইট থেকে। অফিশিয়াল ওয়েবসাইট ছাড়াও এখন বিভিন্ন ওয়েবসাইটেই এই খেলার ফলাফল ঘোষণা করা হয়। তাই আগ্রহী হলে অবশ্যই আপনি পুরনো রেজাল্ট দেখতে পারেন, কারন অনেকেই কলকাতা এফ এফ থেকে সাম্প্রতিক ট্রেন্ডটি খুঁজে বের করার চেষ্টা করেন।

কলকাতা ff এর পুরস্কার মূল্য কত ?

কলকাতা ff খেলার প্রতিযোগিতা সাধারণত একটি নাম্বার অনুমান করতে হয়। বিভিন্ন খেলোয়াড়ের ক্ষেত্রে এই সংখ্যাটি হতে পারে বিভিন্ন। একটি সাট্টা মটকায় সাধারণত যত জন প্রতিযোগী অংশ নেন, তাদের সকলের বাজি ধরা টাকাই পাবেন জয়ী প্রতিযোগী। সিঙ্গেল খেলার ক্ষেত্রেঃ ১০০ টাকার বাজিতে আপনি জিততে পারেন ৯০০ টাকা অবধি। জোড়ির ক্ষেত্রেঃ ১০০ টাকার বাজিতে পুরস্কার মূল্য প্রায় ৮১০০ টাকা। পাত্তির ক্ষেত্রেঃ ১০০ টাকার বাজেটে পুরস্কার মূল্য ১০০০০টাকা।

কি কি ধরনের বাজি রয়েছে কলকাতা ফটাফট খেলায় ?

কলকাতা ফটাফট এ রয়েছে নানা ধরনের বাজি। মূলত তিনটি ধরন হলো, সিঙ্গেল, জোড়ি এবং পাত্তি। কোন কোন ক্ষেত্রে এই খেলায় রয়েছে মোট আটটি বাজি আবার কোন কোন ক্ষেত্রে রয়েছে চারটি। সঠিক নাম্বার অনুমান করতে পারলেই আপনি পেয়ে যেতে পারেন অসাধারণ সমস্ত পুরস্কার কলকাতা এফ এফ এর ত্রফ থেকে।

 

Back to top button