ঘরের মাঠে লজ্জাজনক হার! যে ৩ কারণে কলকাতাকে টেক্কা দিল রাজস্থান

   

বাংলা হান্ট ডেস্ক : রাজস্থান রয়্যালসকে (Rajasthan Royals) হারিয়ে IPL-র পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার স্বপ্ন আপাতত স্বপ্নই রয়ে গেল কলকাতার (Kolkata Knight Riders)। ঘরের মাঠে ২২৩ রান তুলেও ম্যাচ জিততে পারলনা নাইটরা। একপ্রকার বৃথাই গেল সুনীল নারাইনের অনবদ্য শতরানের ইনিংস। তবে প্রশ্ন হল, ঠিক কোথায় গিয়ে এগিয়ে গেল রাজস্থান? কোন ক্রিকেটারদের ভুলে পয়েন্ট হারাতে হল কলকাতা নাইট রাইডার্সকে।

ভুলের কথা বললে, প্রথমেই আসবে কলকাতার অধিনায়কের নাম। কোনোভাবেই ম্যাচ হারার দায় এড়াতে পারেন না তিনি। প্রথম থেকেই অফ রয়েছেন তিনি। একেবারেই রান আসছেনা তার ব্যাটে। রাজস্থানের বিরুদ্ধে শ্রেয়স নিজে তো রান তুলতে পারলেন না উল্টে ভুল নেতৃত্বের কারণে চাপে পড়ে গেল বাকি দলও।

গতকাল রাজস্থানের বিরুদ্ধে কলকাতার বোলিংও ঠিক ছিলনা। আর অবশ্যই এই দায় গিয়ে বর্তায় অধিনায়ক শ্রেয়াসের উপরেই। ম্যাচের শেষ ওভারে হর্ষিত রানা এবং বরুণ চক্রবর্তীকে দিয়ে বল করানো মোটেও সঠিক সিদ্ধান্ত ছিলনা বলে মত ক্রিকেট বিশেষজ্ঞদের। রাজস্থানের মত দলকে টেক্কা দেওয়ার জন্য যে ধরণের ফিল্ডিং-র প্রয়োজন ছিল, কলকাতার ক্ষেত্রে তা দেখা গেলনা।

আরও পড়ুন : হয় যান সাবধান! দক্ষিণবঙ্গের ১০ জেলায় মহাবিপদ, আবহাওয়ার ভয়ঙ্কর আপডেট দিল IMD

এছাড়াও এই দিনের ম্যাচে বিশেষ মুন্সিয়ানা দেখাতে পারলেন না ২৫ কোটির অস্ট্রেলীয় বোলার। লখনউয়ের বিরুদ্ধে একপ্রস্থ জ্বলে উঠলেও এইদিন ফের ম্যাচ ডোবালেন স্টার্ক। মাত্র ৪ ওভার বল করে ৫০ রান দিলেন তিনি। বদলে কোনও উইকেটই মিলল না। লখনউ বাদ দিয়ে প্রায় প্রতিটি ম্যাচেই হতাশ করেছেন তিনি। যে কারণে ম্যাচ হারার অন্যতম কারণ হিসেবে তার নামটাই উঠিয়ে আনছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর