কলকাতা পুলিশে ডেটা এন্ট্রি পদে নিয়োগ! মাস গেলে মিলবে ভালো টাকা মাইনে, জেনে নিন আবেদন পদ্ধতি

বাংলাহান্ট ডেস্ক : ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ করতে চলেছে কলকাতা পুলিশ। মূলত অস্থায়ী ভিত্তিতে এই নিয়োগ হবে। যে সকল প্রার্থীরা কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতক তারা আবেদন জানাতে পারবেন। এই পদে আবেদন জানানোর জন্য আর মাত্র হাতে রয়েছে ২ দিন। তাই দ্রুত এই প্রতিবেদন পড়ে আবেদন জানিয়ে ফেলুন।

পদের নাম : ডেটা এন্ট্রি অপারেটর

শূন্য পদের সংখ্যা : মোট ২২৫টি শূন্য পদে নিয়োগ করা হবে। ১০০টি আসন রয়েছে অসংরক্ষিত প্রার্থীদের জন্য। তপশিলি জাতি ও তপশিলি উপজাতির জন্য ৫০টি ও ১৪টি আসন সংরক্ষিত। ওবিসি এ ও ওবিসি বি সম্প্রদায়ের প্রার্থীদের জন্য ২২টি ও ১৬টি আসন সংরক্ষিত রয়েছে।

আরোও পড়ুন : আধার লিঙ্ক না করলে ভোটার তালিকা থেকে কাটা পড়বে নাম? মুখ খুলল নির্বাচন কমিশন

বয়সসীমা : ০১. ০৪. ১৯৮৪-তে বা তারপরে জন্মানো প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। ০১. ০৪. ২০০৬-এর পরে জন্মানো প্রার্থীরা আবেদন জানাতে পারবেন না। তবে নিয়ম অনুযায়ী ছাড় রয়েছে সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের।

আরোও পড়ুন : স্মার্টফোন ব্যবসা নিয়েও এবার মাথায় হাত চীনের! জিনপিংকে শায়েস্তা করতে কোমর বাঁধছে মোদি

শিক্ষাগত যোগ্যতা : কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতক প্রার্থীরা এই পদে আবেদনের যোগ্য। বাংলায় লিখতে ও পড়তে জানা আবশ্যিক। এছাড়াও থাকতে হবে টাইপিং দক্ষতা।

মাসিক বেতন : এই পদে মাসিক বেতন প্রদান করা হবে ১৬,০০০ টাকা।

job employment 660 271119043143

নির্বাচন প্রক্রিয়া : প্রার্থী নির্বাচন করা হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। প্রার্থীদের অনলাইনে কল লেটার ডাউনলোড করে আইডেন্টিটি ডকুমেন্টসহ আসতে হবে। যাতায়াতের খরচ দেওয়া হবে প্রার্থীদের। আবেদন করার জন্য প্রার্থীদের ভিজিট করতে হবে কলকাতার পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে।

আবেদন করার শেষ তারিখ : আগামী ৪ এপ্রিল ২০২৪ পর্যন্ত ইচ্ছুক প্রার্থীর আবেদন জানাতে পারবেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর