টাইমলাইনবিনোদন

বাঙালিদের অপমানের জের, মাছ রান্না নিয়ে মন্তব‍্য করায় কলকাতা পুলিসের তলব পরেশ রাওয়ালকে

বাংলাহান্ট ডেস্ক: একটি মাত্র মন্তব‍্য। তার জেরেই বিতর্কে প্রবীণ অভিনেতা পরেশ রাওয়াল (Paresh Rawal)। আইনি জটিলতায় ক্রমেই আষ্টেপৃষ্টে জড়িয়ে পড়ছেন তিনি। মাছ রান্না ও খাওয়া নিয়ে বাঙালিদের অপমান করে বড়সড় বিতর্কে ফেঁসেছেন পরেশ। এমনকি পশ্চিমবঙ্গেও অভিযোগ দায়ের হয়েছে তাঁর বিরুদ্ধে। এবার কলকাতা পুলিসের তরফে সমন পাঠানো হল পরেশের নামে।

গুজরাটে বিধানসভা ভোটের আগে বিজেপির হয়ে প্রচারে গিয়ে একের পর এক বিষ্ফোরক মন্তব‍্য করেন পরেশ রাওয়াল। বাঙালিদের মাছ রান্না নিয়ে অপমানজনক মন্তব‍্য করে বিতর্ক বাড়ান তিনি। উত্তাল হয়ে ওঠে রাজনৈতিক মহল। পরবর্তীকালে পরেশ ক্ষমা চেয়ে নিলেও বিতর্কের আগুন নেভার বদলে আরো দাউদাউ করে জ্বলে ওঠে।


প্রাক্তন বিজেপি সাংসদের এহেন বাঙালি বিদ্বেষী মন্তব‍্যের পরেই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন সিপিএমের রাজ‍্য সম্পাদক মহম্মদ সেলিম। সেই অভিযোগের ভিত্তিতেই এবার পরেশ রাওয়ালকে ডেকে পাঠাল তালতলা থানা। আগামী ১২ ডিসেম্বর তাঁকে থানায় হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও পরেশ আদৌ আসবেন কিনা সে বিষয়ে এখনো কোনো মন্তব‍্য করেননি তিনি।

প্রসঙ্গত, গুজরাটে বিধানসভা নির্বাচনের আগে শেষ মুহূর্তের প্রচারে ভালসাদে একটি সভায় উপস্থিত ছিলেন পরেশ। সেখানেই জ্বালানির মূল‍্যবৃদ্ধি, মুদ্রাস্ফীতি প্রসঙ্গে মন্তব‍্য করতে গিয়ে রোহিঙ্গা ইস‍্যু তোলেন তিনি।

গুজরাটি জনতার উদ্দেশে তিনি বলেন, ‘দিল্লির মতো রোহিঙ্গা আর বাংলাদেশিরা আপনার আশেপাশে থাকতে শুরু করলে কী করবেন? গ‍্যাস সিলিন্ডার দিয়ে কি করবেন? বাঙালিদের জন‍্য মাছ রান্না করবেন?’ বিতর্ক তুঙ্গে উঠতে সময় লাগেনি। পালটা ক্ষমাও চেয়ে নেন পরেশ।

কিন্তু তাতে বিতর্কের আগুনে কার্যত আরো ঘি দিয়েছেন তিনি। অভিনেতা বলে বসেন, বাঙালি বলতে তিনি রোহিঙ্গা এবং অনুপ্রবেশকারী বাংলাদেশিদের বোঝাতে চেয়েছেন। এরপরেও লাগাতার কটাক্ষ, আক্রমণের মুখে পড়তে হয়েছে তাঁকে। পরেশকে ছেড়ে কথা বলেননি বাঙালি অভিনেতা অভিনেত্রীরাও।

Related Articles